সাড়ে তিন হাজার নেতাকর্মী গ্রেপ্তার

Slider ফুলজান বিবির বাংলা

125907Kalerkantho_pic

 

ঢাকা: আগামীকাল ৮ই ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার রায়কে কেন্দ্র করে এ পর্যন্ত সারাদেশে প্রায় সাড়ে তিন হাজারের অধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।
আজ বুধবার রাতে নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। তিনি বলেন, আজ বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাস এর বাসায় আইন শৃঙ্খলা বাহিনী তল্লাশী চালিয়েছে। বাসার লোকজনদের সাথে অশালীন আচরণ এবং বাসার স্টাফ সালামসহ ৩ জনকে ধরে নিয়ে গেছে। বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এর বাসায় আজ বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনী তল্লাশীর নামে ব্যাপক তান্ডব চালায় এবং তাকে বাসায় না পেয়ে তার স্ত্রী, পুত্র ও অন্যান্যদের সাথে দুর্ব্যবহার করে। বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক ইঞ্জিয়ার খালেদ হোসেন চৌধুরী পাহিনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম উত্তর জেলাধীন হাটহাজারী উপজেলার ১২ নং চিকনদন্দী ইউনিয়ন বিএনপি’র সদস্য সচিব কাওনাইন চৌধুরী টিপু মেম্বার, ফতেপুর ইউনিয়ন বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক মো: হাসেম, উত্তর জেলা জেলা ছাত্রদলের সহ-সভাপতি রেজাউল করিম বাবু, সাবেক ছাত্রদল নেতা একরাম মুন্সি, হাটহাজারী পৌর যুবদল নেতা রুবেল, উপজেলা ছাত্রনেতা তারেক, সাদ্দামসহ প্রায় ৭০ জন গ্রেফতার। এছাড়া মিথ্যা মামলায় পৌর বিএনপি’র সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুস শুক্কুর, উত্তর জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক তকিবুল হাসান চৌধুরী ত্বকী, উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক দিদারুল আলম, মেখল ইউনিয়ন এর সাবেক চেয়ারম্যান, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক গিয়াস উদ্দিনসহ ৩০ জন বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া, সারাদেশে প্রায় সাড়ে তিন হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *