গাজীপুরে হত্যা মামলায় ৪ জনের ফাঁসি

Slider বাংলার আদালত

4 penalty in gazipur

 

 

 

সামসুদ্দিন, গাজীপুর: গাজীপুরে সিএনজি অটোরিকশার মালিক হত্যা মামলায় চারজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে রায়ে আসামিদের ১০ হাজার টাকা করে জরিমানা এবং অপর একটি ধারায় ১০ বছর করে সশ্রম কারদন্ড দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার সকালে গাজীপুর জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক এ আদেশ দেন। মামলায় অপর দুই আসামিকে খালাস দিয়েছেন আদালত।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন- নরসিংদীর মনোহরদী থানার কালিয়াকুড়ি গ্রামের মৃত চান মিয়ার ছেলে কামরুল ইসলাম, গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঘাগুটিয়া চালাবাজার এলাকার আ. গণি ওরফে সুরুজের ছেলে শওকত, একই জেলার শ্রীপুরের মাষ্টারবাড়ি এলাকার মজিবর রহমানের ছেলে মিজান ও নেত্রকানার পূর্বধলা থানার বাঘবেড় গ্রামের শাহজাহানের ছেলে শাহীন মিয়া। দন্ডপ্রাপ্তদের মধ্যে শওকত পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১২ সালের ১৯ জানুয়ারি রাতে গাজীপুরের শ্রীপুরের মাধুখোলা খাসপাড়া এলাকার জঙ্গলে সিএনজি অটোরিকশা মালিক খোকা মিয়া হত্যা ও চালক জসিম উদ্দিনকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে আহত করে সিএনজি অটোরিকশাটি ডাকাতি করে নিয়ে যায় আসামিরা। এ ঘটনায় শ্রীপুর মডেল থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে।
পরে ২০১২ সালের ১৫ মে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ছয় জন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে পুলিশ। মামলার রায়ে ছয় আসামির মধ্যে চার জনের বিরুদ্ধে ফাঁসি এবং দুই জনের খালাসের আদেশ দেন। আদালত অপর একটি ধারায় ফাঁসির দন্ডপ্রাপ্তদের প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদন্ড প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন গাজীপুরের পিপি অ্যাডভোকেট হারিছউদ্দিন আহম্মদ এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মমিন খান ও অ্যাডভোকেট নাসরিন আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *