নবনিযুক্ত প্রধান বিচারপতিকে সংবর্ধনা

Slider বাংলার আদালত সারাদেশ

103503_qqq

ঢাকা: প্রথম কার্যদিবসে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন সুপ্রিমকোর্টের কর্মকর্তারা। আজ রোববার সকাল সোয়া ৮টার দিকে নিজের কার্যালয়ে এলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. জাকির হোসেনের নেতৃত্বে কর্মকর্তারা প্রধান বিচারপতিকে অভ্যর্থনা ও ফুলেল শুভেচ্ছা জানান। এরপর সকাল সাড়ে ১০টায় অ্যাটর্নি জেনারেলের কার্যালয় ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে সৈয়দ মাহমুদ হোসেনকে সংবর্ধনা দেয়া হয় ।এদিকে আনুষ্ঠানিকভাবে আজ থেকে কাজ শুরু করেছেন দেশের ২২তম প্রধান বিচারপতি।
গতকাল শনিবার সন্ধ্যায় বঙ্গভবনে সৈয়দ মাহমুদ হোসেনকে শপথ পড়ান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এর আগে শুক্রবার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে সংবিধানের ৯৫ (১) অনুচ্ছেদের প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দেন প্রেসিডেন্ট। পরে আইনমন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।
ষোড়শ সংশোধনী বাতিলের রায়কে ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে গত বছরের ৩রা অক্টোবর অসুস্থতাজনিত কারণে ছুটিতে যান তখনকার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। এরপর নানা নাটকীয়তার পর ১০ই নভেম্বর বিদেশে থেকেই প্রধান বিচারপতির পদ থেকে পদত্যাগ করেন তিনি।

এই সময়ে দায়িত্বপ্রাপ্ত হিসেবে প্রধান বিচারপতির কার্যভার পালন করে আসছিলেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা। শুক্রবার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দেয়ার কয়েক ঘণ্টার মধ্যে পদত্যাগ করেন আবদুল ওয়াহ্হাব মিঞা। সন্ধ্যায় তিনি প্রেসিডেন্ট বরাবর তার পদত্যাগ পত্র পাঠান। পদত্যাগ পত্রে ‘অনিবার্য ব্যক্তিগত কারণ’ উল্লেখ করেন ওয়াহ্হাব মিঞা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *