৪ কোটিতে কেনা রশিদকে আবার ৯ কোটিতে কিনল হায়দরাবাদ!

Slider খেলা

140232rashidআইপিএলের একাদশ আসর উপলক্ষে অদ্ভুত সব কাণ্ডকারখানা ঘটিয়ে চলছে সানরাইজার্স হায়দরাবাদ। এই টিমে এবার খেলবেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। আগের টিম থেকে ছেড়ে দেওয়া হয়েছিল দুই তরুণ তারকা ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান এবং আফগান ঘূর্ণি জাদুকর রশিদ খানকে। মুস্তাফিজ এবার মুম্বাইয়ে খেললেও রশিদকে আবারো কিনে নিল হায়দরাবাদ!

এমন ঘটনা আইপিএলের ইতিহাসে প্রতিবারই ঘটে থাকে। কিন্তু কথা হলো একজন খেলোয়াড়কে ছেড়ে দিয়ে দ্বিগুণের বেশি দামে তাকে আবারও কেনার দরকারটা কী? এটাই জন্ম দিয়েছে সব বিস্ময়ের। মাত্র ৩০ লাখ বেইজ প্রাইসের রশিদকে গতবার ৪ কোটি রুপিতে কিনেছিল হায়দরাবাদ। এবার তাকে নিলামের জন্য ছেড়ে দিয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি। সেই রশিদকেই আজ নিলামের দ্বিতীয় দিনে হায়দরাবাদ কিনেছে ৯ কোটি রুপি দিয়ে।

আজ নিলামে ওঠার পর আফগান লেগ স্পিনারকে নিয়ে রীতিমতো টানাটানি চলছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে। কিন্তু ‘রাইট টু ম্যাচ’ কার্ড ব্যবহার করে রশিদকে কিনে নেয় হায়দরাবাদ। কিনবেই না বা কেন? আইপিএলের সর্বশেষ আসরে দুর্দান্ত বোলিংয়ে ১৭টি উইকেট নিয়েছিলেন রশিদ। গড় ছিল ওভারপ্রতি মাত্র ৬.৬২। তাহলে ছেড়ে দেওয়ার দরকারটাই বা কী ছিল?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *