তিস্তার সিলটাপে অবৈধভাবে বালু উত্তোলণ নেই কোন প্রতিকার!

Slider গ্রাম বাংলা রংপুর

Dimla Newsমোঃ জাহিদুল ইসলাম, ডিমলা , নীলফামারী প্রতিনিধি ঃ
তিস্তার অববাহিকায় সিলটাপে অবৈধভাবে কিছু অসাধু ব্যবসায়ী টলী বহন করে ডিমলা উপজেলার ৭নং খালিশা চাপানী ইউনিয়নের ১নং ওয়ার্ডের সিলটাপ স্থান থেকে বালু উত্তোলন করে আসছে। উক্ত বালুগুলো অন্যাত্র বিক্রি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে অসাধু ব্যবসায়ী চক্র। তার কোন প্রতিকার নেই বলে এলাকাবাসীরা জানান।

তিস্তার সিলটাপ বসতী রূপজান খাতুন, মোতাহার হোসেন জানান তিস্তার উত্তরে আমাদের বসত ভিটা ছিল। ২০১৭-এর বন্যায় আমাদের বসত ভিটা নদীগর্ভে বিলিন হয়ে যাওয়ার পর সরকারি সহায়তায় আমরা সিলটাপে বসত বাড়ি করে আসছি। সিলটাপ থেকে বালু উত্তোলণ করে আমাদের ভবিষ্যতে বন্যায় অনেক ক্ষতি হতে পারে বলে তারা জানায়। আমরা এলাকাবাসী বার বার নিষেধ করা সর্তেও তারা বালু উত্তোলণ করে যাচ্ছে।

এ বিষয়ে মুঠো ফোনে যোগাযোগ করলে ৭নং খালিশা চাপানী ইউপি চেয়ারম্যান আতাউর রহমান বলেন বালু বিক্রির বিষয়ে পানি উন্নয়ন কর্মকর্তার সাথে কথা বলেন।
ডালিয়া পাউবো নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজার রহমান জানান বালু বিক্রির বিষয়ে আমাদের কিছু করার নেই।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার-এর সাথে কথা বললে তিনি জানান বিষয়টি দেখতেছি।

উল্লেখ্য যে, সরেজমিনে গিয়ে জানা যায় টলী বহনকারী শ্রমিকরা বলেন বালু পরিবহনকারী টলীর মালিকেরা হলো ৭নং খালিশা চাপানী ইউপি চেয়ারম্যানে ভাই মানিক ইসলাম ও মফিজুল ইসলাম। বালু ব্যবসার সাথে জড়িরা হলো কালাম, প্রকাশ, ফজলু ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *