সম্পাদকীয়: তাহলে শিক্ষামন্ত্রীর সেনগুপ্ত হওয়া উচিত নয় কি!

Slider টপ নিউজ ঢাকা সম্পাদকীয়

t20-sm20170205114708

 

ঢাকা: ঘুষ লেনদেনের অভিযোগে শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেনসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।  এ মামলায় অন্য দুই আসামি হলেন লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিন এবং শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দিন।
গতকাল সোমবার রাতে পুলিশ বাদী হয়ে বনানী থানায় এ মামলাটি করে। বনানী থানার ডিউটি অফিসার এসআই রফিজ উদ্দিন জানান, রাতে ঘুষের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে
প্রসঙ্গত, শিক্ষামন্ত্রী পিও মোতালেব হোসেন, মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসিরউদ্দিন এবং লেকহেড গ্রামার স্কুলের পরিচালক খালেক হোসেন মতিন নিখোঁজ থাকার অভিযোগ উঠলেও  গত রোববার সন্ধ্যার পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) গ্রেপ্তার করার তথ্য মিলেছে।  গুলশান ও বছিলা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
এর আগে একই ধরণের কারণে মন্ত্রনালয় ছেড়েছিলেন রেলমন্ত্রী প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত। আজকে শিক্ষামন্ত্রীর অবস্থা একই। এর আগেও শিক্ষামন্ত্রীর একটি বিতর্কিত মন্তব্য সারাদেশে ঝড় তুলেছিল। সব মিলিয়ে নাহিদ সাহেবের আমলে শিক্ষা ব্যবস্থার সকল স্তরে নকল ও  ঘুষ লেনদেনের অভিযোগ সরকারকে বিতর্কে ফেলেছে এতে সন্দেহ নাই।
সুতরাং প্রয়াত সুরঞ্জিত সেন গুপ্তের মতই নুরুল ইসলাম নাহিদ সাহেবের পদত্যাগ করা উচিত।
ড. এ কে এম রিপন আনসারী
এডিটর ইনচীফ
গ্রামবাংলানিউজটোয়েন্টিফোরডটকম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *