দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত সকাল সাড়ে ১০ টায়

Slider জাতীয়

3-3মো: আবু বক্কর সিদ্দিক সুমন :
বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত আগামীকাল রবিবার সকাল সাড়ে ১০টায় শুরু হবে। গতকাল থেকে শুরু হওয়া ইজতেমায় দুদিন ধরে বয়ান চলছে। দ্বিতীয় পর্বে শীতের তীব্রতা কিছুটা কম হলেও ইজতেমা মাঠের চারপাশে ধুলায় নাকাল মুসল্লিরা। তারপরও যে যার অবস্থানে থেকে আল্লাহর কাছে রহমত কামনা করেছেন।

আজ বাদ ফজরের বয়ান দিয়ে শুরু হয় ইজতেমার দ্বিতীয় দিন। বাংলাদেশের মাওলানা মোহাম্মদ হোসেনের বয়ানের মধ্য দিয়ে এ দিনের কার্যক্রম শুরু হয়। ইজতেমায় অংশ নেওয়া কয়েক লাখ মুসল্লি শামিয়ানার নিচে অবস্থান করে ইসলামের আমল, আকিদা ও করণীয় বিষয়ে বয়ান শুনছেন।

ইজতেমায় অংশ নেওয়া মুসল্লিরা বলেন, আল্লাহ যেন আমাদের দেশকে, মুসলিম জাতিকে রহমত দান করেন। ঈমান আমল বোঝার জন্য আল্লাহর রাস্তায় বের হতে হবে। মুসল্লিদের অনেকেই আগামীতে চিল্লায় যাওয়ার ইচ্ছে পোষণ করেছেন। এ ছাড়া ইজতেমার আয়োজন নিয়েও তারা সন্তোষ প্রকাশ করেন।

গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশীদ সাংবাদিকদের জানান, মুসল্লিদের নিরাপত্তায় সাত হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। এই নিরাপত্তা আখেরি মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত থাকবে। রবিবার ভোর থেকে শুরু করে মোনাজাত শেষ হওয়া পর্যন্ত এয়ারপোর্ট থেকে জয়দবেপুর চৌরাস্তা এবং আব্দুল্লাহপুর থেকে বাইপাস পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *