ঢাকা ত্যাগ করলেন প্রণব মুখার্জি

Slider সারাবিশ্ব

Politician-Pranab-Mukherjeeভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি পাঁচ দিনের সফর শেষে ঢাকা ত্যাগ করলেন আজ। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে বিমানবন্দরে বিদায় জানান ।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় তাকে বহনকারী জেট এয়ারওয়েজের একটি ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে বলে ভারতীয় হাইকমিশনের জনসংযোগ কর্মকর্তা নিশ্চিত করেন।

বিমানে ওঠার আগে রাষ্ট্রপতি প্রণব মুখার্জি সাংবাদিকদের জানান, বাংলাদেশের মানুষের আতিথেয়তা আমাকে মুগ্ধ করেছে। কিভাবে পাঁচটি দিন কেটে গেলো তা আমি নিজেও জানি না। ভারতের বর্ষীয়ান এই রাজনীতিবিদ বাংলাদেশের মানুষকে ধন্যবাদ জানিয়েছেন।

ঢাকা সাহিত্য সম্মেলনের আমন্ত্রণে পাঁচ দিনের ব্যক্তিগত সফরে গত ১৪ জানয়ারি রবিবার ঢাকায় আসেন প্রণব মুখার্জি। ঢাকায় আসার পর তিনি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। মঙ্গলবার তিনি রাউজানে মাস্টারদা সূর্য সেনের বাড়ি পরিদর্শনের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ডি-লিট ডিগ্রি গ্রহণ করেন এবং বক্তব্য দেন। চট্টগ্রামে মাস্টার দা সূর্যসেনের জন্মভিটা পরিদর্শন করেন এবং ব্রিটিশবিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *