গাজীপুর শাহীন ক্যাডেট একাডেমির সাফল্য অর্জন

Slider শিক্ষা

Gazipur Shahin

 

 

 

 

 

 
আব্দুল্লাহ্ আল মামুন, গাজীপুর অফিস: গাজীপুরের শ্রীপুর উপজেলায় পিএসসিতে সরকারী ১৬৫টি বিদ্যালয় সহ পাঁচ’শর অধিক বিদ্যালয়ের সর্বমোট প্রায় এগার হাজার পরিক্ষার্থী অংশগ্রহন করে। বে-সরকারী স্কুল গুলোর মধ্যে উপজেলার মাওনা চৌরাস্তার গাজীপুর শাহীন ক্যাডেট একাডেমি ব্যাপক সাফল্য অর্জন করেছে।

জানা যায়, পিএসসিতে ৭৩জন ছাত্র-ছাত্রীর মধ্যে জি পি এ-৫ পেয়েছে ৪৯জন এবং জেএসসিতে ৭১জন ছাত্র-ছাত্রীর মধ্যে জি পি এ-৫ পেয়েছে ৪৪জন।

অন্যান্য বিদ্যালয় গুলোর মধ্যে শাহীন ক্যাডেট স্কুল থেকে পিএসসিতে ৬১জন ছাত্র-ছাত্রীর মধ্যে জি পি এ-৫ পেয়েছে ২৭জন, উপজেলার জৈনা বাজারে এইচ এ কে একাডেমী থেকে পিএসসিতে ৫৬জন ছাত্র-ছাত্রীর মধ্যে জি পি এ-৫ পেয়েছে ৩৯জন এছাড়া সরকারী বিদ্যালয়ের মধ্যে উপজেলার মাওনা জে.এম স্কুল থেকে পিএসসিতে ২১৭জন ছাত্র-ছাত্রীর মধ্যে জি পি এ-৫ পেয়েছে ৪১জন।

গাজীপুর শাহীন ক্যাডেট একাডেমির পরিচালক সিরাজুল ইসলাম বলেন, ২০১১ সালে শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তায় শুরু হয় আমাদের যাত্রা। প্রতিষ্ঠানটির শুরু থেকে এলাকার সকলের সহযোগীতা ও আমাদের নিরলস পরিশ্রমে আমরা আমাদের সফলতা অর্জনের চেষ্টা চালিয়ে যাচ্ছি যার ধারাবাহিকতায় ২০১৭ সালেও আমরা শতভাগ পাশের কৃতিত্ব অর্জন করেছি। বর্তমানে আমাদের প্লে থেকে ১০ম শ্রেণী পর্যন্ত প্রায় এক হাজার ছয়’শ শিক্ষার্থী রয়েছে। তিনি আরও বলেন, পৃথিবীর দরিদ্র দেশগুলোর মধ্যে বাংলাদেশও রয়েছে, এর প্রধান কারণ হচ্ছে উন্নত শিক্ষা পদ্ধতি, সুনন্দর পরিবেশ ও নিয়মানুবর্তিতার অভাব। আমরা আমাদের প্রতিষ্ঠানে উন্নত শিক্ষা পদ্ধতির পাশা পাশি শিল্প সংস্কৃতি ও খেলাধুলার ক্ষেত্রেও যথেষ্ট ভূমিকা পালন করছি। ইতিমধ্যে উপজেলায় বিভিন্ন শিক্ষামূলক প্রতিযোগীতায় আমাদের শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *