বিশ্বব্যাপী করোনায় সংক্রমণ ও মৃত্যু আবারো উর্ধ্বমুখী

Slider সারাদেশ
ভারত, করোনাভাইরাস, সংক্রমণ

গত কয়েক দিন করোনার তাণ্ডব কিছুটা কমার পর আবারো বাড়ল করোনার সংক্রমণ ও মৃত্যু। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন আরো ৮ হাজার ৩৫৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৩ হাজার ৯১৯ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু ৪৫ লাখ ৯৮ হাজার ৩৫৭ জন এবং আক্রান্ত হয়েছেন ২২ কোটি ২৭ লাখ ১২ হাজার ৬৮২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ কোটি ৯২ লাখ ২৮ হাজার ২১৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪ কোটি ১২ লাখ ৬ হাজার ২৮৫ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৯ হাজার ১৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩০ লাখ ৯৫ হাজার ৪৫০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৪১ হাজার ৪৪৩ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ৯১ লাখ ৩ হাজার ৫৭৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৪ হাজার ২০৮ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ছিল রাশিয়া। বুধবার (৮ সেপ্টেম্বর) সেই স্থান দখল করেছে যুক্তরাজ্য। যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৭০ লাখ ৫৬ হাজার ১০৬ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৩ হাজার ৪৮৩ জন।

পঞ্চম স্থানে নেমে আসা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭০ লাখ ৪৭ হাজার ৮৮০ জন। মারা গেছেন এক লাখ ৮৮ হাজার ৭৮৫ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।
দেখুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *