শিক্ষাই হচ্ছে দারিদ্র্য মুক্তির মূল ভিত্তি- এমপি গোপাল

Slider রংপুর শিক্ষা
Dinajpur- 01.01.18 (Book)
grambanglanews24.com

 

 
এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি-

সারাদেশের ন্যায় পহেলা জানুয়ারী দিনাজপুরের বীরগঞ্জ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নতুন বছরে নতুন বই বিতরন উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সোনার দেশ গড়তে শিক্ষাকে গুরুত্ব দিয়েছে। তাই শিশু থেকে শুরু করে ডিগ্রী পর্যন্ত পড়াশোনাকে সহজ করে দিয়েছে। বছরের প্রথম দিন শিক্ষার্থীদের জন্য সত্যিই একটি আনন্দের দিন। এই দিনে দেশের সকল শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছেন বর্তমান সরকার। আপনারা জানেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর থেকেই মানুষের মৌলিক অধিকার সবার জন্য শিক্ষা নিশ্চিত করার উদ্যোগ গ্রহণ করেছে। বর্তমান সরকারের লক্ষ্য বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তোলা। আর সেই দারিদ্র মুক্তি ঘটবে যদি আমরা সকলকে সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে পারি। শিক্ষাই হচ্ছে দারিদ্র্য মুক্তির মূল ভিত্তি, যেটা আমি মনে করি।

১ জানুয়ারি বই বিতরন উৎসব উপলক্ষে দিনাজপুরের বীরগঞ্জ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বীরগঞ্জ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আলহাজ¦ আব্দুল লতিফ মিয়া এর সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন, বীরগঞ্জ থানার ওসি আবু আক্কাস আহম্মেদ, উপজেলা শিক্ষা অফিসার এশাদুল হক, বীরগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মো. মোশারফ হোসেন বাবুল।
বই বিতরণ অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্যে বীরগঞ্জ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শরিফুল ইসলাম বলেন, এবার সমাপনি পরীক্ষায় ১২৩ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে ৫১ জন এ+, ৫৪ জন এ, ১৬ জন এ-, পেয়ে বীরগঞ্জ উপজেলার প্রথম স্থান ও দিনাজপুর জেলার দ্বিতীয় স্থান দখল করেছে।

একই দিনে বীরগঞ্জ সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়, বীরগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, কাহারোল রামচন্দ্রপুর সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়, রামচন্দ্রপুুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, কাহারোল সঞ্চয়িতা শিক্ষা নিকেতন ও কাহারোল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠানিক ভাবে ছাত্র-ছাত্রীদের মাঝে পাঠ্য পুস্তক বিতরণ করেন এমপি গোপাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *