পর্ন স্ক্যান্ডালে পদত্যাগ করলেন যুক্তরাজ্যের উপপ্রধানমন্ত্রী

Slider সারাবিশ্ব

113721Damian-Green

 

 

 

 

যুক্তরাজ্যের মন্ত্রিসভা থেকে পর্ন স্ক্যান্ডালের কারণে পদত্যাগ করেছেন উপপ্রধানমন্ত্রী ডেমিয়ান গ্রিন। প্রধানমন্ত্রী টেরিজা মের অনুরোধে তিনি পদত্যাগ করেন।

ডেমিয়ান গ্রিন ছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী মের সবচেয়ে ঘনিষ্ঠ মিত্রদের একজন এবং সবচেয়ে ঊর্ধ্বতন মন্ত্রী। দলের বিভক্তি সামলে দলকে একতবদ্ধ রাখায় সহায়ক ভূমিকা পালন করেছিলেন তিনি।

২০০৮ সালে ডেমিয়ান পার্লামেন্টের নিম্নকক্ষ হাউজ অব কমন্সে তার কার্যালয়ের কম্পিউটারে পর্নোগ্রাফি উপাদান পাওয়ার অভিযোগ নিয়ে সঠিক বিবৃতি না দিয়ে জনগণকে বিভ্রান্ত করেছিলেন। এছাড়া তার অসংগত আচরণেরও অভিযোগ ছিল।

তবে পর্ন বিষয়ে ওই অভিযোগ নিয়ে বিভ্রান্তিকর বিবৃতি দিয়েছেন বলে স্বীকার করেছেন ডেমিয়ান। পদত্যাগপত্রে এ কৃতকর্মের জন্য ক্ষমাও চেয়েছেন তিনি।

কিন্তু কম্পিউটারে পর্নগ্রাফি ডাউনলোড করা কিংবা দেখার অভিযোগ ডেমিয়ান বরাবরই অস্বীকার করে এসেছেন। বলেছেন, এমন অভিযোগের কোনো ভিত্তি নেই।

পরবর্তীতে তদন্তে দেখা গেছে, ডেমিয়ান কম্পিউটারে ওইসব অশ্লীল জিনিস পাওয়া যাওয়ার বিষয়টি জানতেন না বলে যে বিবৃতি দিয়েছিলেন তা ঠিক ছিল না।

এরপরই প্রধানমন্ত্রী তাকে পদত্যাগ করার অনুরোধ জানান। তার বিদায়ে গভীর দুঃখ প্রকাশ করে একটি লিখিত বিবৃতিও দিয়েছেন প্রধানমন্ত্রী মে।

সূত্র : সিএনএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *