রংপুরে সন্ত্রাসবিরোধী হরতালের পর সমাবেশ

রংপুর সারাদেশ

image_108582_0নগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রতিবাদ এবং যুবলীগ নেতা ইমরান হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে সোমবার আধাবেলার হরতাল শেষে নগরীর পায়রা চত্বরে সমাবেশ হয়েছে।সমাবেশে ইমরান হত্যাকাণ্ডের ঘটনায় শ্রমিক নেতা এম এ মজিদ ও আশরাফুল ইসলামের সন্ধান দাতাকে ২৫ হাজার টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন সিটি মেয়র সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু।

বেলা ১২ টায় নগরীর পায়রা চত্বরে অনুষ্ঠিত হয় সমাবেশ। এতে আরো বক্তব্য রাখেন কাউন্সিলর শাহজালাল করিম বকুল, রিপা, মহানগর দোকান মালিক সমিতির মহাসচিব রেজাউল ইসলাম মিলন, জেলা দোকান মালিক সমিতির সদস্য সচিব সিরাজুল ইসলাম সিরাজ,খিলিপান দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরাহিম হক ব্যপারী প্রমুখ।

এ সময় মেয়র বলেন, নগরবাসী স্বতস্ফুর্তভাবে হরতাল পালন করে জানিয়ে দিয়েছে এই হরতাল সন্ত্রাসের বিরুদ্ধে। পুলিশের বিরুদ্ধে। প্রশাসনের বিরুদ্ধে।অন্যায়ের বিরুদ্ধে। আগে ১০ দিনের আল্টিমেটাম দিয়েও মজিদ ও আশরাফুলকে গ্রেফতার করা হয়নি। ফলে দেয়া হয়েছে হরতাল। আগামী ১০ দিনের মধ্যে যদি তাদের গ্রেফতার করা না হয়, তাহলে ডিসি ও এসপি অফিস ঘেরাও করা হবে। তাদেরকে রংপুরে থাকতে দেয়া হবে না।

তিনি ইমরান হত্যাকান্ডের ঘটনায় মজিদ ও আশরাফুল গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন, পুলিশ ও প্রশাসন আশরাফুল ও মজিদকে রক্ষা করতে চাইছে। তারাই তাদের গ্রেফতার করছে না। পুলিশ যদি তাদের নির্ধারিত সময়ের মধ্যে গ্রেফতারে ব্যর্থ হয় তবে রংপুরবাসি এসপি ডিসিকে বিদায় করে দিবে।
এর আগে সোমবার সকাল ৬ টা থেকে শুরু হওয়া হরতাল চলে দুপুর ২ টা পর্যন্ত নগরীতে শান্তিপুর্ণভাবে হরতাল পালন হয়। ১০ নভেম্বর রাতে দৃবৃত্তদের হামলায় নিহত হন সিটি করপোরেশনের টোল আদায়কারী যুবলীগ নেতা ইমরান। এ ঘটনায় শ্রমিক নেতা মজিদ ও আশরাফুলসহ ১১ জনের নামে হত্যা মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *