ম্যাককালামের কাছে অধিনায়ক মাশরাফির চাওয়া

Slider খেলা

142150mash+mc_kalerkantho_pic

 

 

 

 

চলতি বিপিএলে ক্রিস গেইল আর তিনি একসঙ্গেই যোগ দিয়েছিলেন রংপুর রাইডার্সে। ক্রিস গেইল দেখা দিয়েছেন তার স্বরূপেই।

অন্তত গতকালের এলিমিনেটর ম্যাচে তার দানবীয় ব্যাটিংয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠে গেছে রংপুর রাইডার্স। কিন্তু কিউই হার্ডহিটার ব্রেন্ডন ম্যাককালাম নিজেকে হারিয়ে ফেলেছেন! এখন পর্যন্ত তার ব্যাট কথা বলেনি একবারের জন্যও। ব্যাটিংটা কি ভুলে গেলেন কিউই হার্ডহিটার?

ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচের পর ম্যককালাম মিরপুরের উইকেট নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন। সেই উইকেটেই তো রানের পাগলা ঘোড়া ছুটিয়েছেন গেইল। শুক্রবার খুলনা টাইটানসের বিপক্ষে দুর্দান্ত জয়ের পর রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ম্যাককালামের ব্যাটে রান দেখার আশাবাদের কথা জানালেন।

রাইডার্স ক্যাপ্টেন বললেন, ‘অবশ্যই ম্যাককালামের কাছ থেকে আমরা বড় রান চাই। এই ব্ল্যাক ক্যাপ হিটার খুব গুরুত্বপূর্ণ জায়গায় ব্যাটিং করছে। সত্যি বলতে কী, ভালো করার প্রচন্ড ইচ্ছে আছে তার মধ্যে। সে চেষ্টা করছে।

গত ১০ ম্যাচে ম্যাককালামের রান যথাক্রমে ১৩, ৩৩, ৬, ২, ১৫, ৪৩, ২৪, ১৫, ১, এবং ০! সাবেক নিউজিল্যান্ড অধিনায়কের নামের পাশে নিতান্তই বেমানান। তবে মাশরাফি বললেন রানের ক্ষুধায় ভুগছেন ম্যাককালাম, ‘আমাদের অনুশীলন দেখে থাকলে দেখবেন একমাত্র ওই সব সময় চেষ্টা করছে। সে জানে এই উইকেট তার জন্য কঠিন। ও এভাবে খেলে যদি রান করে, ওর জন্য ভালো হবে আমাদের জন্যও ভালো হবে। আমি এখনও আশাবাদী ম্যাকাকালামও এগিয়ে আসবে। ‘

গেইলের ব্যাটের রান এসেছে, এখন বাকী দুই ম্যাচে যদি ম্যাককালাম জ্বলে উঠতে পারেন, তবে শিরোপা যে মাশরাফির হাতে উঠবে না তা কি কেউ বলতে পারে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *