দিল্লি নয়; শের-ই-বাংলায় মাস্ক পরে নামলেন হাসান আলী!

Slider খেলা

 

123633hasan_kalerkantho_pic

 

 

 

 

ভারত-শ্রীলঙ্কার মধ্যকার দিল্লি টেস্টে তুলকালাম হয়ে গেছে ভয়াবহ দুষণের কারণে। দুষিত বাতাসে একের পর এক অসুস্থ হয়ে পড়ছিলেন লঙ্কান ক্রিকেটাররা।

তারা এমন পরিবেশে অভস্ত্য নন। প্রথমে ভারতীয় মিডিয়া লঙ্কানদের দোষারোপ করলেও পরে দায় মেনে নেয়। কিন্তু মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কেন মাস্ক পরে নামলেন হাসান আলী?

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বিপিএলের চলতি পঞ্চম আসরের প্রথম পর্বের শেষ ম্যাচে গতকাল বুধবার মুখোমুখি হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ানস এবং সিলেট সিক্সার্স। কুমিল্লার হয়ে খেলা পাকিস্তানি পেসার হাসান আলীকে দেখা গেল মাস্ক পরে ফিল্ডিং করতে। কিন্তু কেন? ঢাকার বাতাস দুষিত এতে কোনো সন্দেহ নেই। ঢাকার ধুলোর বড় কারণ এখন বাতাসে মিশে থাকা ধূলিকণা।  কিন্তু দিল্লির মত এতটা দুষিত নয় যে মাস্ক পরে খেলতে হবে।

মিরপুর শের-ই-বাংলায় এমন দৃশ্য আগে চোখে পড়েছে বলে মনে হয়না। সামান্য অনুসন্ধান করেই হাসানের মাস্ক পরার কারণটা জানা গেল।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মিডিয়া ম্যানেজার নয়ন হাসান আলীর মাস্ক পড়ার ঘটনা নিয়ে বলেন, ‘খেলার মাঝে হঠাৎ হাসান আলী এজমাতে আক্রান্ত হয়েছিলেন। কিছু সময়ের জন্য মাঠের বাইরেও চলে আসেন। তারপর তাকে ওষুধ দেয়া হলে, সে মাস্ক পরে আবার মাঠে ফিরে যান। ‘

তাও ভালো; দিল্লির ফিরোজ শাহ কোটলার বিষাক্ত বাতাস নিয়ে যে কেলেঙ্কারি চলছে, ঢাকা আপাতত সেই কেলেঙ্কারি থেকে বেঁচে গেল। কিন্তু পরিবেশের দিকে নজর না রাখলে নিকট ভবিষ্যতে দিল্লির অবস্থা হবে ঢাকাবাসীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *