খালেদা জিয়া আদালতে হাজির। জামিন মঞ্জুর

Slider বাংলার আদালত

50b676f7f3a092c061489095d33ded85-5a262d81aa8c3

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দুর্নীতির পৃথক দুটি মামলায় আদালতে হাজির হয়েছেন। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে তিনি রাজধানীর বকশী বাজারে বিশেষ জজ আদালতে-৫-এ হাজির হন। শেষ খবর পাওয়া পাওয়া পর্যন্ত তার জামিন মঞ্জুর হয়েছে।
গত ৩০ নভেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন আদালত। ওই দিন দুর্নীতি দমন কমিশনের (দুদক) জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থন করে বাকি বক্তব্য উপস্থাপনের জন্য হাজির না হওয়ায় এই আদালতের বিচারক আখতারুজ্জামান খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আজ থেকে পরবর্তী তিন দিন এই মামলার যুক্তিতর্ক উপস্থাপনের জন্য তারিখ নির্ধারণ করেছেন আদালত। এ ছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার সাফাই সাক্ষ্যের জন্য দিন ধার্য রয়েছে আজ।

২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আসামি হলেন খালেদা জিয়া, তাঁর বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জন। তারেক রহমানের বিরুদ্ধে এর মধ্যে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আসামি হলেন খালেদা জিয়াসহ চারজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *