‘বিশ্বকাপের ফাইনালে মেসি বনাম নেইমারের লড়াই দেখতে চাই’

Slider খেলা

161603messi_neymar_kalerkantho_pic

 

 

 

 

 

দীর্ঘদিন একসঙ্গে একই ক্লাবে খেলেছেন ফুটবলবিশ্বের দুই মহাতারকা লিওনেল মেসি এবং নেইমার। চলতি বছর নেইমার বার্সেলোনা ছাড়লেও দুজনের বন্ধুত্বে ফাটল ধরেনি।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের ফাইনালে মেসি-নেইমারকে মুখোমুখি দেখতে চান আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলি। তার মানে, বিশ্বের সবচেয়ে আকাঙ্খিত ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ!

২০১৪ সালের রানার্স-আপ আর্জেন্টিনা আসন্ন এই বিশ্বকাপের গ্রুপ পর্বে ‘ডি’ গ্রুপ থেকে ক্রোয়েশিয়া, নাইজেরিয়া ও নবাগত আইসল্যান্ডের বিপক্ষে লড়বে। অন্যদিকে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের গ্রুপ ‘ই’ এর প্রতিপক্ষ সার্বিয়া, সুইজারল্যান্ড ও কোস্টারিকা।

ড্র অনুষ্ঠানের পরে সাম্পাওলি তার প্রতিক্রিয়ায় বলেছেন, ‘আমি নেইমার বনাম মেসির ফাইনালের স্বপ্ন দেখি। এটা সত্যিই অসাধারণ একটি ম্যাচ হবে। আশা করছি আমার এই স্বপ্ন সত্যি হবে। ‘

১৯৭৮ ও ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা এবার তৃতীয়বার শিরোপা জয়ের লক্ষ্যে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসির ওপর নির্ভরশীল। ক্লাব ফুটবলে মেসির ২৯টি শিরোপা অর্জিত হলেও এ পর্যন্ত জাতীয় দলের হয়ে বড় কোন শিরোপা জেতা হয়নি। মেসির হ্যাটট্রিকেই আঞ্চলিক বাছাইপর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনার বিশ্বকাপে খেলা চূড়ান্ত হয়।

এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় এ পর্যন্ত করেছেন ১৬ গোল। মেসির ফর্মই সাম্পাওলিকে জাতীয় দল নিয়ে স্বপ্ন দেখাতে শুরু করেছে। এ সম্পর্কে তিনি বলেন, ‘আমি মেসির মধ্যে অনেক বেশি আত্মবিশ্বাস, পরিনত মনোভাব লক্ষ্য করেছি। আমি তাকে খুব ভালোভাবেই চিনি। আরো একবার নিজের যোগ্যতা দিয়েই সে দলকে এগিয়ে নিয়ে যাবে বলেই আমাদের বিশ্বাস। ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *