সালমানের স্মৃতিচারণ : ক্যাটরিনাকে যেদিন প্রথম দেখলাম, মনে হয়েছিল…

Slider বিনোদন ও মিডিয়া

154934salmankar

 

 

 

 

সালমানের সঙ্গে ক্যাটরিনার প্রেম হয়তো বলিউডের সবচেয়ে আলোচিত বিষয় হতে পারে। অতীতে তাই হয়েছে।

সেখানে ছিল অনেক গুজব, অনেক রহস্য আর যন্ত্রণা। কিন্তু ওটা যাই হোক না কেন, এই দুয়ের গুরু-শীষ্য, সহকর্মী আর বন্ধুত্বের ক্ষেত্রে সম্পর্কটা কিন্তু পাথরের মতোই অটল আর নিরেট।

‘বুম’ এর মাধ্যমে যখন ক্যাট বলিউডে পা রেখেছেন, তখন সেই ছবিতে তার উপস্থিতি মোটেও ভালো ছিল না। সেখানে তার ভাগ্যে পতনই হয়তো লেখা হতো। কিন্তু সাল্লুর কারণেই ‘মেইনে পেয়ার কিউ কিয়া?’ এর মাধ্যমে পায়ের নিচে মাটি আসে এই লাস্যময়ীর। পরে ‘পার্টনার’ বা ‘এক থা টাইগার’ এর মাধ্যমে বক্স অফিস কাঁপিয়ে দেন ক্যাট।

পাঁচ বছরের দূরত্বের পর আবারও এক হয়েছেন তারা। সিনেমায় এক হয়েছেন। একটা সময় এই দুজন কিন্তু বলিউডের আলোচিত প্রেমিক জুটি ছিল।

হাজার হলেও সাল্লুর প্রেম বলে কথা। সেই পুরনো রসায়ন আবারও ‘টাইগার জিন্দা হে’র গানে যেন ফিরে আসলো।

ছবিটি মুক্তি পাবে মাসখানেক পরই। তার আগেই এক ফ্যাশন ম্যাগাজিনের ফটোশুটে উত্তাপ ছড়ালেন জুটি।

সালমান ভোগ ম্যাগাজিনকে বলেন, ক্যাট তার সীমাবদ্ধতা জানেন। যা করতে পারেন না তা অর্জনে কঠোর পরিশ্রম করেন। যখন তিনি ফিল্ম ইন্ডাস্ট্রিতে এসেছিলেন, তখন নাচতে পারতেন না। কিন্তু এখন তিনি বলিউডের সেরা ড্যান্সারদের একজন। আজকের ইন্ডাস্ট্রিতে প্রিয়াঙ্কা বা দিপীকাকে নাচিয়ে বলে মনে করা হয়। কিন্তু ক্যাট তাদের সবাইকে হারিয়ে দিয়েছে বলে আমি মনে করি।

কিন্তু একসময় বলিউডের সবচেয়ে আকাঙ্ক্ষিত ও ভালোবাসা পাওয়া জুটি ছিলেন তারা। এ প্রসঙ্গে বলেন, আমি মনে করি না যে আমরা সৌন্দর্য ও মেধার দিক থেকে ব্যতিক্রম। আমরা নিজেদের সাধারণ মানুষ হিসেবেই দেখি।

একজন পরামর্শদাতা হিসেবে ক্যাট অনেক কিছুই শিখিয়েছেন তারা। আবার একই জিনিস নিয়েছেন ক্যাটের কাছ থেকে। নিজেই বলেন, আমি সব সময় তার কাছ থেকে পরামর্শ নিয়ে থাকি। আমার সঙ্গে কোনো মুভি করার সময় বা আমাকে নিয়ে মুভি দেখতে যাওয়ার সময় যা পরামর্শ দেন আমি তাই বোঝার চেষ্টা করি।

এই দুই জনপ্রিয় ব্যক্তিত্ব দুজনকে চেনেন ১৫ বছর ধরে। আর সালমান এখনও মনে করতে পারেন যে, প্রথম দেখা হওয়ার সময় ক্যাটের বয়স ছিল মাত্র ১৮।

স্মৃতিচারণ করলেন ‘দাবাং’ তারকা। বললেন, ছোট একটা আয়োজন ছিল। ওই পার্টিতে সে আসে। প্রথম যখনতাকে দেখি, মনে হয়েছিল, আমার দেখা সবচেয়ে মিষ্টি মেয়ে ও। সে আমার পরিবার ও বন্ধু সবাইকে চেনে। কিন্তু আমাকে চেনেনি।

ডিসেম্বরের ২২ তারিখে মুক্তি পাবে ‘টাইগার জিন্দা হে’। ‘পদ্মাবতী’কে নিয়ে এতো আলোচনার পরও সাল্লুর ছবিটি ভিন্ন মাত্রা ছড়িয়ে দিয়েছে। সবাই আছেন অপেক্ষায়।
সূত্র : ডেকান ক্রনিকলস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *