মিরপুরে মেহেদীর ঘূর্ণি জাদু

Slider খেলা

143500mehedi_comilla_kalerkantho_pic

 

 

 

 

 

আবারও ঘূর্ণি জাদু দেখালেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের তরুণ স্পিনার মেহেদী হাসান। আজ থেকে শুরু হওয়া বিপিএলের ঢাকার শেষ পর্বের প্রথম ম্যাচে তার ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়ল রংপুর রাই্ডুার্স।

৪ ওভার বল করে মাত্র ২২ রানে তুলে নিয়েছেন ৪ উইকেট। পেসার সাইফ উদ্দিনও ৩ উইকেট নিয়ে ধসিয়ে দেন মাশরাফি বিন মুর্তজার দলকে।  ‌১৭.১ ওভারে মাত্র ৯৭ রানে অল-আউট হয়ে গেল রংপুর রাইডার্স।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় রংপুর রাইডার্স। মেহেদী হাসানের বলে বোল্ড হয়ে যান ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল (০)। এক ওভার পরেই দ্বিতীয় আঘাত হানেন মেহেদী! শুরুতেই বাউন্ডারি হাঁকানো জিয়াউর রহমানও (৬) বোল্ড হয়ে যান এই তরুণের বলে। বিপর্যয় সামাল দিয়ে দলকে বিপদমুক্ত করেন তিন নম্বরে নামা ম্যাককালাম এবং মোহাম্মদ মিথুন।

কিন্তু তাদের এই প্রচেষ্টা সফল হয়নি। মোহাম্মদ সাইফ উদ্দিনের বলে হাসান আলীর হাতে ধরা পড়েন ১৪ বলে ১৭ রান করা উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন।

এই ব্যাটিং ধস আর রুখতে পারেনি রংপুরের ব্যাটসম্যানরা। মিডল অর্ডারের ভরসা রবি বোপারা মাত্র ২ রান করে রান-আউট হয়ে যান। হাসান আলীর বলে  লিটন দাসের গ্লাভসবন্দি হন কাপুদেগারা (২)।

সবচেয়ে ভয়ঙ্কর হয়ে উঠেন তরুণ মেহেদী হাসান। তার চতুর্থ শিকার হন নাহিদুল ইসলাম (৬০)। রংপুরের আরও একটি গুরুত্বপূর্ণ উইকেট শিকার করেন সাইফ উদ্দিন। সাইফের বলে বোল্ড হয়ে যান গত দুই ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এই তরুণ পেস অল-রাউন্ডারের তৃতীয় শিকার হন সোহাগ গাজী (১২)। উদানাকে (৯) বোল্ড করে শেষ পেরেকটা ঠুকে দেন আল আমি হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *