বিশ্বকাপে যে ম্যাচগুলো না দেখলে চরম মিস করবেন

Slider খেলা

132447maradona_kalerkantho_pic

 

 

 

 

 

ড্র অনুষ্ঠিত হয়ে গেল ২০১৮ রাশিয়া বিশ্বকাপের। এখন সবাই জেনে গেছে কোন দল কার বিপক্ষে লড়বে।

এই ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফিফা প্রেসিডেন্ট ইনফান্তিনো, ভ্লাদিমির পুতিন, ডিয়াগো ম্যারাডোনা এবং ব্রাজিল কিংবদন্তি পেলেসহ অনেকেই। ৩২ দলকে ভাগ করা হয়েছে ৮টি গ্রুপে। এক নজরে দেখে নিন গ্রুপ পর্বের যে ম্যাচগুলো না দেখলে চরম মিস করবেন:

পর্তুগাল বনাম স্পেন: বিশ্ব ফুটবলের শক্তিশালী এই দুই দেশের লড়াই গ্রুপ লিগের অন্যতম আকর্ষণ। গ্রুপ ‘বি’ এর স্পেন বনাম পর্তুগাল ম্যাচের অপেক্ষায় ইতিমধ্যে প্রহর গুনতে শুরু করেছেন ফুটবলপ্রেমীরা।

জার্মানি বনাম সুইডেন: এক ঝলকে দেখলে মনে হবে বিশেষ কিছুই হয়ত তাৎপর্য নেই এই ম্যাচের। কিন্তু গ্রুপ ‘এফ’ এ জার্মানির মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে সুইডেনের ম্যাচ কিন্তু গুরুত্ব পাচ্ছে অন্য কারণে। এই সুইডেনই কিন্তু নেদারল্যান্ডসকে ছিটকে ২০১৮ বিশ্বকাপে জায়গা অর্জন করেছে। ফলে এই ম্যাচ যে জমে যাবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

ইংল্যান্ড বনাম বেলজিয়াম: ইউরোপীয় ফুটবলের অন্যতম দুই শক্তিশালী দল ইংল্যান্ড এবং বেলজিয়াম।

সদ্য সমাপ্ত অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। ছোটদের মতো বড়দের বিশ্বকাপও জিততে মরিয়া ব্রিটিশ দলটি। ফলে গ্রুপ জি-তে বেলজিয়ামের বিরুদ্ধে এই ম্যাচ অন্য নজরে দেখেছেন ফুটবল প্রেমীরা।

আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়া: এই দুই দলের কোনও তুলনা না হলেও, বিশ্বকাপের মঞ্চে গ্রুপ ‘ডি’ এর এই ম্যাচ কিন্তু আলাদা গুরুত্ব পাচ্ছে। ইভান পেরিসিচ, ইভান রকিটিচ, লুকা মদ্রিচদের নিয়ে তৈরি মাঝমাঠ বনাম লিওনেল মেসি, পাওলো ডিবালা, সার্জিও আগুয়েরোদের লড়াই অন্য মাত্রা পাবেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *