গৌরীপুর ইউএনও’র বাসভবনসহ ছয় স্থানে পেট্রল বোমা নিক্ষেপ, ১৪৪ ধারা

Slider ঢাকা

141958mymensingh_kalerkantho_pic

ময়মনসিংহের গৌরীপুরে যুবলীগের সম্মেলনকে ঘিরে ইউএনও’র বাসভবনসহ পাঁচটি স্থানে পেট্রল বোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা।  এ ঘটনার পর সংঘর্ষের আশঙ্কায় পৌরসভার তিনটি স্থানে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে বলে মাইকে ঘোষণা করা হয়েছে।  ফলে পূর্ব নির্ধারিত স্থানে যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়নি। অন্য একটি স্থানে সম্মেলন করার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, ১৩ বছর পর যুবলীগের সম্মেলনের পূর্ব নির্ধারিত দিন ছিল আজ বৃহস্পতিবার। সভাপতি পদে দুইজন ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য চারজন প্রার্থী তাদের প্রচারণা চালান। স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে বেলা ২টায় এ সম্মেলন হওয়ার কথা ছিল। এই অবস্থায় আজ বৃহস্পতিবার ভোরে পৌর শহরের কালিপুর নামক এলাকায় একটি পেট্রল বোমা নিক্ষেপের পর আতঙ্ক ছড়িয়ে পড়ে সর্বত্র। এর ঘণ্টাখানেকের ব্যবধানে শহরের বারূয়াপাদা মোড়, কলেজ মোড়, মধ্য বাজার ও উত্তর বাজার এলাকায় আরো চারটি পেট্রল বোমা নিক্ষেপের ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল ঘেরাও করে রাখে।

এরপর সকাল সোয়া ১০টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনের পেছনে আবারো একটি পেট্রল বোমা নিক্ষেপ করা হয়। এ সময় ইউএন-সহ পরিবারের লোকজন ভবনে অবস্থান করলেও কোনো ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মর্জিনা আক্তার বলেন, “এ ধরনের পেট্রল বোমা নিক্ষেপের ঘটনায় প্রতীয়মান হয় যুবলীগের সম্মেলন ঘিরে যে কোনো সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। এ অবস্থায় পৌর এলাকার তিনটি স্থানে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত নেয় প্রশাসন। “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *