বাম দলগুলোর ডাকা আধাবেলা হরতাল চলছে

Slider রাজনীতি

272799_115

 

 

 

 

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম দলগুলোর ডাকা আধাবেলা হরতাল চলছে। হরতাল পালনে সকাল থেকে শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছে প্রগতিশীল ছাত্র জোট। বৃহস্পতিবার সকাল ৬টায় এই হরতাল শুরুর পর কোথাও গোলযোগের কোনো খবর পাওয়া যায়নি। তবে শাহবাগ মোড় ছাড়া অন‌্যান‌্য সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।
এছাড়া সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার কর্মীরা সকাল থেকে পল্টন, প্রেসক্লাব, গুলিস্তান, দৈনিক বাংলা মোড়সহ বিভিন্ন এলাকায় খণ্ড খণ্ড মিছিল করেছে।
সকালে হরতালের শুরুতেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড় থেকে প্রগতিশীল ছাত্র জোটের কর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেন। কিন্তু পুলিশ এ সময় সাঁজোয়া যান থেকে বিকট শব্দ সৃষ্টি করে আন্দোলনকারীদের সরিয়ে দেয়।
বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন গত বৃহস্পতিবার গ‌্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেয়ার পর শুক্রবার সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা আলাদাভাবে এই হরতালের ঘোষণা দেয়। তাতে সমর্থন জানায় আরও কয়েকটি দল।

বামদের এই কর্মসূচিতে সমর্থন দিয়েছে বিএনপি, বিকল্পধারা, নাগরিক ঐক্য ও জেএসডি। এছাড়া তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটিও এ হরতালে সমর্থন জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *