মধ্যম বাজেটের অসাধারণ এক ফোন মটো এক্স৪

Slider তথ্যপ্রযুক্তি

170246Motorola-Moto-X4

 

 

 

 

মটো রজার বা মটো জি এর মতো ফোন ডিজাইন করে ক্রেতাদের প্রিয় তালিকায় চলে গেছে মটোরলা। স্মার্টফোনকে মানুষ ঠিক যেভাবে দেখতে চায়, মনোরলা যেন তাই জেনে ফেলেছে।

লেনোভোর একটি অংশ মটোরলা। আবারও চমক দেখাতে চলেছে এই প্রযুক্তি প্রতিষ্ঠান। সেই কাজটি সম্পন্ন হবে মটো এক্স৪ এর মাধ্যমে। মধ্যম বাজেটের দারুণ এই ফোনটি সমমানের ফোনগুলোর মধ্যে সেরার দাবি করতেই পারে।

৫.২ ইঞ্চি এলসিডি পর্দার নিচে অনেক কিছুই রয়েছে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসর দেওয়া হয়েছে। অভ্যন্তরে ৩২ জিবি স্টোরেজের সঙ্গে আছে ৩ জিবি র‍্যাম। আর ৬৪ জিবি স্টোরেজের সঙ্গে মিলবে ৪ জিবি র‍্যাম। পেছনে ১২ মেগাপিক্সেল আর ৮ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা আছে।

সামনে সেলফির জন্যে শক্তিশালী ১৬ মেগাপিক্সেল ক্যামেরা আছে। ব্যাটারি বেশ শক্তিশালী, ৩০০০এমএইইচ। আইপি৬৮ রেটেড ফোনে অ্যান্ড্রয়েড ৭.১ নুগেট দেওয়া হয়েছে।

বর্তমান বাজারে মটোরলা মোবাইল অন্যগুলোর মতো দেখা যায় না বলে অনেকেই ভাবেন এ ফোনের কাটতি নেই। আসলে এটি বিশ্বের সেরা ব্র্যান্ডগুলোর মধ্যে একটি। মধ্যম বাজেটের ফোনটির দাম ভারতীয় বাজারে ধরা হয়েছে ২৫ হাজার রুপিরও কম।

পর্দায় তেমন বেজেল নেই। অর্থাৎ, প্রায় পুরোটাই স্ক্রিন। ইউএসবি সি পোর্ট দেওয়া আছে। যাদের হাতের পাঞ্জা ছোট, তারাও ফোনটি অনায়াসে আরামের সঙ্গে ধরতে পারবেন।

পর্দাটি খুবই উজ্জ্বল ও চকচকে ছবি দেখায়। উচ্চমানের পর্দা এটি। দেখামাত্র পছন্দ হয় এমনই একটি ফোন। অনেকের কাছে অ্যান্ড্রয়েড সংস্করণটি পুরনো মনে হলেও এটি কিন্তু দারুণ চলে। পেছনের ডুয়াল ক্যামেরা দারুণ সব ছবি তোলে।

বিশেষজ্ঞদের মতে, বাজেট অনুযায়ী দারুণ একটি ফোন। ডিজাইনটি দারুণ। আইপি৬৮ সার্টিফিকেট থাকার কারণে পানি প্রতিরোধী। এটা দারুণ এক ফিচার। যারা এমন ফোন চান, যার দামের তুলনায় চেহারা আর পারফরমেন্স খুবই ভালো, তাদের কথা মাথায় রেখেই মটোরলা বানিয়েই মটো এক্স৪।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *