বাংলাদেশীকে হত্যার জন্য ক্ষমা প্রার্থনা বিএসএফের

Slider রংপুর

272297_185

 

 

 

 

দিনাজপুর সদর উপজেলার বড়গ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে মোজাফফর হোসেন (৩২) নামে এক বাংলাদেশী নিহত হয়েছেন। নিহত মোজাফফর দিনাজপুর সদর উপজেলার ১০নং কমলপুর ইউনিয়নের আটোর গ্রামের মৃত আবু তাহেরের ছেলে। মঙ্গলবার ভোরে ওই সীমান্তের ৩১৩ সিএস পিলারের কাছে এ ঘটনা ঘটে। পরে মঙ্গলবার দুপুরে পতাকা বৈঠকে বিজিবির পক্ষ থেকে কড়া প্রতিবাদ করা হলে বিএসএফ কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করে ক্ষমা চায়।

বিএসএফের গুলিতে মোজাফফর নিহত হওয়ার খবর নিশ্চিত করে দিনাজপুর-২৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার সাইফুল ইসলাম জানান, মঙ্গলবার ভোর রাতে ৭-৮ জনের একটি দল সীমান্ত অতিক্রম করে ভারতে যাওয়ার চেষ্টা করে। এ সময় ভারতীয় ৪১ বিএসএফের সদস্যরা গুলি করেন। এতে ঘটনাস্থলেই মোজাফফর হোসেন মারা যান। নিহতের লাশ সীমান্তের শূন্যরেখা থেকে ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বিজিবির হেফাজতে রাখা হয়েছে।

বিএসএফ’র গুলিতে মোজাফ্ফর হোসেন নামে এক বাংলাদেশী নিহত হওয়ার ঘটনায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বিএসএফ’র অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে আটোর সীমান্তের ৩১৩ মেইন পিলারের ৩ এস সাব পিলার এলাকায় এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে নিহত হওয়ার ঘটনায় বিজিবি লিখিত প্রতিবাদ জানালে বিএসএফ দুঃখ প্রকাশ করে।

২৯ বিজিবির অধিনায়ক (সিও) লে. কর্নেল মো. খন্দকার সাইফুল আলম জানান, বিএসএফ আমাদের কাছে দুঃখ প্রকাশ করেছেন। এ পতাকা বৈঠকে তাদের পক্ষে নেতৃত্বে ছিলেন ৪৮ বিএসএফের ভারপ্রাপ্ত অধিনায়ক (সিও) উমেশ্বর রায়। নিহতের লাশ দিনাজপুর কোতোয়ালী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *