সাভারে ২ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন

Slider ঢাকা

134508savar_map_kalerkantho_pic

 

 

 

 

 

 

নিজস্ব প্রতিবেদকঃ  সাভারে বিভিন্ন বাসা-বাড়িতে নেওয়া ২ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। আজ সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত সাভারের বিরুলিয়া ইউনিয়নের আক্রান ও খাগান এলাকায় সাভার থানা পুলিশের সহায়তায় চলে এই অবৈধ গ্যাস সংযোগ বিছিন্নকরণ অভিযান।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমানের নেতৃত্বে চলা এ অভিযানে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সংযোগ বিচ্ছিন্ন কাজে সাভার তিতাস গ্যাস অফিসের প্রায় ৪০ সদস্যের একটি দল অংশ নেয়।

তিতাস গ্যাস অফিস সূত্রে জানা যায়, কয়েক মাস আগে সাভারের বিরুলিয়ার আক্রান ও খাগান এলাকায় ৩০ থেকে ৪০ হাজার করে টাকা নিয়ে অসংখ্য বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ প্রদান করে স্থানীয় একটি চক্র। খবর পেয়ে আজ সোমবার সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই দুই এলাকায় অভিযান চালিয়ে প্রায় দুই হাজার পরিবারের মধ্যে দেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে। এ সময় কর্তৃপক্ষ ওই দুই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে তিনটি মূল পয়েন্টে মাটির নীচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয়। সে সময় অসংখ্য নিম্নমানের পাইপ উদ্ধার করা হয়। অভিযানের সময় মূল সংযোগ বিচ্ছিন্ন করে সংযোগের সময় ব্যবহার করা রাইজারগুলোও খুলে নেওয়া হয়েছে।

এ ব্যাপারে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান জানান, সাভারে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার এ অভিযান নিয়মিত চলবে। পাশাপাশি সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্নও করা হবে।

এছাড়া অবৈধ গ্যাস সংযোগকারী চক্রটিকে সনাক্ত করে দ্রুত তাদের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের করা হবে।

এ সময় সাভার তিতাস গ্যাস অফিসের সহ-ব্যবস্থাপক আনিসুজ্জামান ও ঠিকাদার মনির হোসেন উপস্থিত ছিলেন। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে অভিযানের সময় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *