‘তুই চা বেচ’ মোদিকে বলছেন থেরেসা মে!

Slider সারাবিশ্ব

151821modi-meme

 

 

 

 

ভারতের গত লোকসভা (পার্লামেন্ট) নির্বাচনের প্রচারের সময় থেকেই বিজেপির যেকোনো সভাতে নিজেকে ‘চা ওয়ালা’ বলে আখ্যা দিতে পিছপা হননি দেশটির বর্তমান প্রধানমন্ত্রী মোদি। প্রতিপক্ষ এই নিয়ে বার বার কটাক্ষ করলেও, সেই কটাক্ষকে নিজের দিকে টেনে তাকে ধারালো অস্ত্র হিসাবে ব্যবহার করেছে বিজেপি।

এবারো গুজরাট নির্বাচনের আগে বিজেপির একই রাজনৈতিক কৌশলের ফাঁদে কী পা দিয়ে ফেলল কংগ্রেস?

গুজরাট নির্বাচনের আগে আবারো মোদির ‘চা ওয়ালা’ তকমা নিয়ে সরব হয়েছে কংগ্রেস। কংগ্রেসের ‘যুব দেশ’ অনলাইন ম্যাগাজিনে একটি রঙ্গব্যঙ্গ প্রকাশিত হয়েছে, যেখানে ফের একবার মোদিকে ‘চা ওয়ালা’ ইস্যুতে নিম্ন রুচির আক্রমণ করা হয়েছে।

ওই রঙ্গব্যঙ্গের ছবিতে দেখা যাচ্ছে থেরেসা মে ও ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথোপকথনের সময়, থেরেসা মে মোদিকে তুচ্ছ জ্ঞানে বলছেন ‘তুই চা বেচ’!

এদিকে, এই ইস্যুতে কংগ্রেসের ওপর বেশ চটেছে বিজেপি। বিজেপি নেতা সম্বিত মহাপাত্র বলেছেন, এসব করে নিজেদের লজ্জাকর স্থানে নামিয়ে আনছে কংগ্রেস।

একইভাবে রাজনৈতিক নিশানা তাক করে মন্তব্য করেছেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি। তিনি বলেছেন, কংগ্রেসের শ্রেণিবিদ্বেষী ও গরিববিরোধী মানসিকতা এর থেকেই প্রকাশ পায়।

উল্লেখ্য, এর আগে ২০১৪ সালে একবার কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ার বলেন, ‘নরেন্দ্র মোদি কোনো দিনই প্রধানমন্ত্রী হতে পারবেন না। বড় জোর কংগ্রেসের সভায় চা বিক্রি করতে আসতে পারেন। ‘

তারপর আবারো মোদিকে নিয়ে কংগ্রেসের এহেন রঙ্গব্যঙ্গকে পুঁজি করে কংগ্রেসকেই দারিদ্র্য ইস্যুতে ফাঁদে ফেলে দিচ্ছে বিজেপি, এমনটাই মত রাজনীতি বিশ্লেষকদের।
সূত্র : এনডিটিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *