ফিনল্যান্ডে তারেকের জন্মবার্ষিকীতে ফিনিশ সাংসদ

Slider রাজনীতি

184751A-Nur

 

 

 

 

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কেটে দিবসটি পালন করেছে ফিনল্যান্ড বিএনপি। গতকাল সোমবার সন্ধ্যায় এসপোর স্পাইস গার্ডেনের এ অনুষ্ঠানে কেক কাটার পাশাপাশি ছিল তারেক রহমানের ওপর আলোচনাও।

জন্মদিনের এই অনুষ্ঠানে কেক কাটেন ফিনিশ কোয়ালিশন পার্টির সাংসদ সামি কাইনুলাইনেন। এতে অনেক দেশি-বিদেশিদের সমাগম ঘটে। বিদেশি অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কোয়ালিশন পার্টির নেতা মিসেস আন্নে কাইনুলাইনেন, এলিনা প্রদীপসহ অনেকে।

ফিনল্যান্ড বিএনপির জ্যেষ্ঠ নেতা জামান সরকারের সভাপতিত্বে ও দলের সক্রিয় নেতা মবিন মোহাম্মদের পরিচালনায় আলোচনা সভায় ফিনল্যান্ড বিএনপির নেতৃবৃন্দ বলেন, জন্মদিনেই তারেক রহমানসহ চারজনকে সরকার রাষ্ট্রদ্রোহী অভিযুক্ত করে মহানগর জজ আদালতে বিচার শুরু করার আদেশ দিয়েছেন। এর কারণ তারেক রহমানকে তারা ভয় পান, তার জনপ্রিয়তা তাদেরকে তাদেরকে ভীত করে। এ কারণে তারা এ ধরনের প্রতিহিংসামূলক ব্যবস্থা গ্রহণ করেছেন। অবিলম্বে তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা ও সাজার রায় প্রত্যাহার করতে সরকারের প্রতি দাবিও জানান তারা।

ফিনল্যান্ড বিএনপি নেতারা আরো বলেন, মিথ্যা মামলার মুখে আজ ৯টি বছর তারেক রহমান লন্ডনে অসুস্থ অবস্থায় পড়ে আছেন। সরকার নানা অন্তরায় সৃষ্টি করে তার দেশে ফিরে যাওয়ার পথে বাধা সৃষ্টি করছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোকলেসুর রহমান চপল, এজাজুল হক ভূঁইয়া রুবেল, বদরুম মনির ফেরদৌস, সামসুল গাজী, প্রদীপ কুমার সাহা, মিজানুর রহমান মিঠু, সাহিন মোহাম্মদ, মোস্তাক সরকার, আলাউদ্দিন আহমেদ, আবুল কালাম আজাদ, তাজুল ইসলাম, নাজমুল হাসান, রফিকুল ইসলাম, ইব্রাহিম খলিল, সাজ্জাদ মুন্না, মীর সেলিম, জুয়েল, সবুজ খান, মনিরুল ইসলাম, আজহার খান, আরিফুজ্জামান বাবু প্রমুখ।

জিয়াউর রহমান ও খালেদা জিয়ার প্রথম সন্তান তারেক রহমানের জন্ম ১৯৬৫ সালের ২০ নভেম্বর।

২০০৭ সালে মার্চ মাসে সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুর্নীতির মামলায় গ্রেপ্তার হন তারেক রহমান। পরে জামিনে মুক্ত হয়ে ওই বছর সেপ্টেম্বরে চিকিৎসার জন্য লন্ডনে যান তিনি। তখন থেকে পরিবার নিয়ে সেখানেই আছেন তারেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *