বিপিএলে আপত্তিকর প্রতিক্রিয়া, সাকিব-হাসানের জরিমানা

Slider খেলা

1300315_kalerkantho_pic

 

 

 

 

এবারের বিপিএলে আম্পায়ারকে গালি দেওয়ায় শাস্তি হিসেবে বাংলাদেশ টি-টোয়েন্টি দল ও ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসানকে ম্যাচ ফির ৫০ শতাংশ গুনতে হয়েছে। একই সঙ্গে তার নামের পাশে যোগ হয়েছে ৩টি ডিমেরিট পয়েন্ট।

আর ১টি পয়েন্ট যোগ হলেই সাকিব নিষিদ্ধ হবেন এক ম্যাচ। সাকিবের মতো এবারের বিপিএলে আম্পায়ারের সিদ্ধান্তে আপত্তিকর প্রতিক্রিয়া দেখিয়ে শাস্তি পেয়েছেন তামিম ইকবাল, সাব্বির রহমান ও লিটন দাস।

সোমবার কুমিল্লা ভিক্টোরিয়ানসের ইনিংসের নবম ওভারের পঞ্চম বলে ইমরুল কায়েসের বিপক্ষে এলবিডব্লুর জোরালো আবেদন করেন সাকিব। আম্পায়ার র‌্যানমোর মাটিংনোজ তাতে সাড়া না দিলে মেজাজ হারিয়ে দৃষ্টিকটু প্রতিক্রিয়া দেখান ঢাকা ডায়নামাইটস অধিনায়ক।

আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পেরে সাকিব যে প্রতিক্রিয়া দেখিয়েছেন, সেটির শাস্তি হিসেবে গুনতে হয়েছে ম্যাচ ফির ৫০ শতাংশ। তার নামের পাশে যোগ হয়েছে ৩টি ডিমেরিট পয়েন্ট। আর ১টি পয়েন্ট যোগ হলেই সাকিব নিষিদ্ধ হবেন এক ম্যাচ। তামিম, সাব্বির, লিটনও আছেন একই শঙ্কায়। এরই মধ্যে তাদের নামের পাশেও যোগ হয়েছে ৩টি ডিমেরিট পয়েন্ট।

শাস্তি পেয়েছেন কুমিল্লা পেসার হাসান আলীও। দুর্দান্ত বোলিংয়ে কাল ঢাকাকে কাঁপিয়ে দিয়েছেন পাকিস্তানি পেসার। কিন্তু মোসাদ্দেক হোসেনকে আউট করে যেভাবে ড্রেসিংরুমের পথ দেখিয়েছেন, সেটি আপত্তিকর মনে হয়েছে আম্পায়ারদের কাছে। তার নামের পাশে ডিমেরিট পয়েন্ট যোগ না হলেও ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। ম্যাচ শেষে সাকিব-হাসান আলী দুজনই ম্যাচ রেফারি সামিউর রহমানের কাছে দায় স্বীকার করে নিলে শুনানির প্রয়োজন হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *