আদালতের পথে খালেদা জিয়া

Slider রাজনীতি

112403khaleada-Ziya

 

 

 

 

জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় হাজিরা দিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতের পথে রওনা দিয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল পৌনে ১১টার দিকে রাজধানীর গুলশান বাসভবন থেকে আদালতের পথে রওনা দেন তিনি।

বিএনপির প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত পাঁচ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালতে মামলা দুটির বিচারকাজ চলছে। মামলা দুটির মধ্যে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আÍত্মপক্ষ সমর্থনের শুনানিতে অসমাপ্ত বক্তব্য আর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাক্ষীদের পুনরায় জেরার জন্য দিন ধার্য রয়েছে।

গত ১৫ জুলাই খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে যান। এরপর ১২ অক্টোবর আদালত খালেদার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। তিন মাস চিকিৎসা শেষে দেশে ফেরার পরদিন ১৯ অক্টোবর দুই মামলায় আত্মসমর্পণ করে জামিন পান খালেদা জিয়া। ওইদিন তিনি অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনের শুনানিতে বক্তব্য দেন। এরপর ২৬ অক্টোবর এবং ২ নভেম্বর বক্তব্য দেন তিনি। আজও তিনি তার অসমাপ্ত বক্তব্যে রাখবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *