চার জেএমবি সদস্যের ১২ বছর করে কারাদণ্ড

Slider বাংলার আদালত

264216_127

 

 

 

 

বিস্ফোরক উদ্ধারের ঘটনায় রাজধানীর পল্লবী থানায় দায়ের হওয়া মামলায় জেএমবির চার সদস্যের প্রত্যেককে ১২ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ সোমবার ঢাকার ৭ নম্বর মহানগর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক নিত্যনন্দ সরকার রায় এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন ইসহাক শেখ, আনাস আলী, রফিকুল ইসলাম ও খলিল মিয়া। রায়ের আগে কারাগারে থাকা আসামিদের আদালতে হাজির করা হয়। পরে সাজা পরোয়ানা দিয়ে তাদেরকে  কারাগারে পাঠানো হয়।

এ মামলার বিচার চলাকালে চার্জশিটভুক্ত আঠারো সাক্ষীর মধ্যে সাতজনের সাক্ষ্য গ্রহণ করা হয়। ২০০৭ সালের ১৩ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের পর সাক্ষ্যগ্রহণ শুরু হয়। এর আগে একই বছরের ২৮ আগস্ট চারজনকে আসামি করে চার্জশিট দাখিল করেন পল্লবী থানার এসআই আবু সাঈদ আকন্দ।

চার্জশিটে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে ২০০৭ সালের ২ আগস্ট পল্লবী থানাধীন বাড়ি-৯, সেকশন-১২, রোড-২১ এর ব্লক- সি তে রাত ২টার দিকে র‌্যাব ১১ এর একটি দল অভিযান চালায়। এ সময় সেখানকার একটি মেস থেকে জেএমবির চার সদস্যকে গ্রেপ্তার করা হয়। জঙ্গিদের কাছ থেকে বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার হয়।

ওই ঘটনায় চারজনকে আসামি করে রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরক আইনে মামলাটি দায়ের করেন র‌্যাব ১১ এর এসআই খন্দকার মিজানুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *