শ্রীপুরে শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের ব্যবস্থা নিতে গেলে শিক্ষা অফিসারকে হুমকি

Slider ঢাকা

10917893_1586310234843177_2785436532876773338_n

 

 

 

 
রাতুল মন্ডল শ্রীপুর (গাজীপুর)প্রতিনিধি:  গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক লুৎফর রহমানের বিরুদ্ধে অনিয়ম,দূর্নীতি,সেচ্ছাচারিতার ব্যবস্থা নিতে চাইলে শিক্ষা অফিসারকে হুমকি দিয়েছেন সহকারী শিক্ষক।
টেপিরবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক লুৎফর রহমানের বিরুদ্ধে সেচ্ছাচারিতাসহ ব্যাপক দূর্নীতি ও অনিয়মের অবিযোগ এনেছে শিক্ষা অফিসার। এর জেরে সহকারী শিক্ষক ক্ষিপ্ত হয়ে শিক্ষা অফিসারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেবুকে নানা কুরুচি সম্পন পোস্ট দিচ্ছেন। স্থানীয় সূত্রে জানাযায়, ওই শিক্ষক টেপিরবাড়ী মডার্ণ কিন্ডারগার্টেন এন্ড হাই স্কুল নামে একটি পাইভেট প্রতিষ্ঠানের পরিচালক। তিনি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র,ছাত্রীদেরকে তার ব্যাক্তিগত স্কুলে পড়া শুনার কথা সব সময় বলে থাকেন, তিনি স্কুল সময় বাজারের বিতর দোকানে বসে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেবুকে সময় দিয়ে থাকেন বলে জানান স্থানীয়রা। সহকারী শিক্ষকের সেচ্ছাচারিতার বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রথমিক শিক্ষ অফিসার কামরুল হাসান জানান, লুৎফর রহমান নিয়মিত স্কুলে সময় দেন না, তিনি নিজর ইচ্ছা মত স্কুলে আসেন নিজের ইচ্ছা মত স্কুল থেকে যান। ওনার কাজে কেউ বাধা দিলে তাকে ওই প্রতিষ্ঠান থেকে সরিয়ে দেওয়ার হুমকি দেন। তাই ওনার ভয়ে কেউ তার বিরুদ্ধে মুখ খুলেন না। তিনি আরো জানান, আমার অফিসে এসে অফিস সহকারীদের সাথে খারাপ ব্যবহার করে থাকে।
তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সহকারী শিক্ষা অফিসার রমজান আলী ও অফিস সহকারী হাতেম আলী লিখিত অবিযোগ দায়ের করেছেনে। তাঁর ভয়ে ওই প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক থাকতে পারেন না বলেও জানান তিনি।
এব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল জলিল বলেন, শিক্ষকের বিরুদ্ধে অবিযোগ পাওয়া গেছে। বিষটি তদন্তের জন্য প্রাথমিক শিক্ষা অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে।
অবিযুক্ত সহকারী শিক্ষক লুৎফর রহমানের সাথে মোবাইল ফোনে একাদিক বার চেষ্টা করেও পাওয়া যায়নি।
উপজেলা নিবার্হী কর্মকর্তা রেহেনা আকতার জানান, সবেমাত্র সহকারী শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অবিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে জানা যাবে পকৃত ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *