চট্টগ্রামের পথে পথে শোডাউন আ. লীগের

Slider রাজনীতি

015356kalerkantho-05-11-2017-32

 

 

 

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের বেশ কয়েকজন নেতা দক্ষিণ চট্টগ্রাম হয়ে কক্সবাজার গেছেন। গতকাল শনিবার দুপুরে চট্টগ্রামের আনোয়ারায় আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্মরণসভা শেষে কেন্দ্রীয় নেতারা কক্সবাজারের উদ্দেশে রওনা হন রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ করতে।

বিকেল ৩টা থেকে সন্ধ্যা প্রায় ৭টা পর্যন্ত দক্ষিণ চট্টগ্রামের তিনটি পয়েন্টে আয়োজিত সমাবেশে তাঁরা বক্তব্য দেন। এ ছাড়া কেন্দ্রীয় নেতাদের দেখতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পথে পথে ব্যাপক লোকসমাগম হয়েছে। কেন্দ্রীয় প্রতিনিধিদলের পাশাপাশি এসব সমাবেশে দলের স্থানীয় সংসদ সদস্যসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণের জন্য এর আগের শনিবার চার দিনের সফরে ঢাকা থেকে সড়কপথে কক্সবাজারে গিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। কক্সবাজারের উখিয়া যাওয়ার আগে ফেনী, চট্টগ্রাম ও কক্সবাজারে ব্যাপক জনসমাগম হয়। রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণের পর আবার সড়কপথে ঢাকায় ফেরেন বিএনপি চেয়ারপারসন।

চট্টগ্রামের অনেকের মতে, খালেদা জিয়া ঢাকায় ফিরে যাওয়ার চার দিনের মাথায় দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন পয়েন্টে সভা-সমাবেশের মাধ্যমে ক্ষমতাসীন দল আওয়ামী লীগও শোডাউন করেছে। এতে স্থানীয় নেতাকমীরাও ছিল উজ্জীবিত। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের কক্সবাজার সফর ঘিরে গতকাল চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বিভিন্ন স্থানে জনগণের ব্যাপক উচ্ছ্বাস দেখা যায়।

মিছিল-স্লোগানে মুখরিত ছিল সভাস্থল। দলের স্থানীয় নেতা ও সংসদ সদস্যরাও নিজেদের অবস্থান জানান দিতে ব্যাপক জনসমাগম ঘটিয়েছেন। ওই সময় বিভিন্ন এলাকায় যানজটও সৃষ্টি হয়েছে।তবে আওয়ামী লীগ নেতারা জানান, খালেদা জিয়া কক্সবাজার যাওয়ার সময় যে লোকসমাগম হয়েছে তার পাল্টা জবাব দিতে তাঁদের এই সমাবেশ নয়। আওয়ামী লীগ রোহিঙ্গাদের পাশে প্রথম থেকেই ছিল এবং ত্রাণও দিয়ে আসছে।

আনোয়ারায় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা ও সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্মরণসভায়ও গতকাল দুপুরে বিপুলসংখ্যক লোকসমাগম হয়। সেখান থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা সড়কপথে কক্সবাজারের উদ্দেশে রওনা হন। বিকেল ওটায় চন্দনাইশ কাঞ্চননগর উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সমাবেশে তাঁরা যোগ দেন। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ওই সমাবেশে মাহবুবউল আলম হানিফ, এ কে এম এনামুল হক শামীম, আমিনুল ইসলাম আমিন, সংসদ সদস্য নজরুল ইসলাম, সামশুল হক চৌধুরী ও আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহম্মদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

এরপর বিকেল সাড়ে ৫টায় সাতকানিয়ার কেরানীহাট এলাকায়ও বড় সমাবেশ করেছে আওয়ামী লীগ। পরে সন্ধ্যা ৬টার দিকে লোহাগাড়ার আমিরাবাদ এলাকায় আরেকটি সমাবেশ হয়েছে। এতেও ব্যাপক জনসমাগম হয়। স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত ওই দুটি সমাবেশেও কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি জেলা আওয়ামী লীগের কয়েকজন নেতা বক্তব্য দেন।

সন্ধ্যা ৭টার দিকে দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়ায় সমাবেশ শেষে কেন্দ্রীয় নেতারা কক্সবাজারের উদ্দেশে রওনা দেন। পথে চকরিয়াসহ কয়েকটি পয়েন্টে তাঁরা বক্তব্য দেন। এসব সমাবেশে স্থানীয় দল ও সহযোগী সংগঠনের পাশাপাশি অনেক

লোকের সমাগম হয়েছে বলে জানা গেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *