গাসিকে পদ নিয়ে কাড়াকাড়ি-৭, মেয়রের অনুপস্থিতিতে উন্নয়নে ধীর গতি- কাউন্সিলর হান্নু

Slider গ্রাম বাংলা সামাজিক যোগাযোগ সঙ্গী

23157601_1983826101864431_1900154816_o

 

 

 

 

মোঃ জসিম উদ্দিন/ সোলায়ামান সাব্বির, গাজীপুর অফিস: গাজীপুর সিটিকরপোরেশনের প্রথম নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হান্নান মিয়া হান্নু।  আসন্ন দ্বিতীয় নির্বাচনে তিনি আবারো বিপুল ভোটে জয়ী হওয়ার আশা করছেন। গ্রামবাংলানিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারের তিনি এসব কথা বলেন। তিনি বলেছেন, মেয়রের অনুপুস্থিতে উন্নয়ন কাজে ধীর গতি ছিল। মেয়র উপস্থিতি থাকলে ব্যাপক উন্নয়ন সম্ভব।

সাক্ষাৎকারটি গ্রহন করেছেন গ্রামবাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট মোঃ জাসিম উদ্দিন ও সেলায়মান সাব্বির। গ্রামাবাংলানিউজের ধারাবাহিক প্রতিবেদনের এটি ৭ম পর্ব।

গ্রামবাংলানিউজ:  গাজীপুরে প্রথম সিটি কর্পোরেশনের নির্বাচনে আপনি বিপুল ভোটে নির্বাচিত কাউন্সিলর, এই পর্যন্ত মেয়াদে আপনি কি কি উন্নয়ন করেছেন?

হান্নান মিয়া হান্নু: আমার ওয়ার্ড এ প্রায় ৩৪০০০ এর বেশী জনসংখ্যাছিল। আমার এলাকায় যে রাস্তাঘাট এবং ড্রেন জনগনের সুবিধার জন্য তৈরী করা প্রয়োজন ছিল আমি তা করতে পারি নাই। আমাদের মাননীয় মেয়র মহোদয়ের দীর্ঘদিনের অনুপস্থিতিতে আমাদের উন্নয়নের এই ধীরগতি হয়েছে। আমি জনগনের চাহিদা অনুযায়ী তাদের সেবা দিতে পারি নি,তবে আমি আপ্রান চেষ্টা করে যাচ্ছি। আমি ২৬ নং ওয়ার্ড এ সিআরডিপি প্রজেক্টের মাধ্যমে প্রায় ২০ কোটি টাকার ড্রেনেজ বরাদ্দ পেয়েছি এবং কাজ করেছি এবং এখনও কাজ চলমান। তবে আমাদের আরও ড্রেনেজ ব্যাবস্থা দরকার। কারন এখনও বেশি বৃষ্টি হলে রাস্তাঘাট ডুবে যায়। জাপানী একটি উন্নয়ন সংস্থ্যা জাইকার মাধ্যমে আমরা একটি রাস্তার কাজ করতে যাচ্ছি। সিটি কর্পোরেশনের ট্যাক্স এবং নিজস্ব তহবিল থেকে প্রায় ১০ কোটি টাকার কাজ আমরা ২৬ নং ওয়ার্ডে করতে সক্ষম হয়েছি। আমাদের সি আর ডি পি প্রকল্পের মেয়াদ শেষ হয়ে গেছে তাই আমরা আর এই প্রজেক্ট থেকে কোন বরাদ্দ পাচ্ছি না।

গ্রামবাংলানিউজ: আপনার কি  কি কাজ চলমান রয়েছে?

হান্নান মিয়া হান্নু: জাপানী উন্নয়ন সংস্থা জাইকার একটি রাস্তা চলমান আছে। তাছাড়া সি আর ডি পির ড্রেনেজ এর কাজ চলমান রয়েছে। আশা করি এই মেয়াদেই আমাদের চলমান সকল প্রকল্পের কাজ সফলভাবে সম্পন্ন করতে পারব।

গ্রামবাংলানিউজ: আপনি কি কি প্রকল্প এই মেয়াদে হাতে নিতে চান?

হান্নান মিয়া হান্নু: আমি ১৫ কোটি টাকার একটি প্রকল্প মাননীয় মেয়র মহোদয়ের কাছে জমা দিয়েছি। আমি যদি এই প্রকল্পটি হাতে পাই তবে ২৬ নং ওয়ার্ডকে একটা ভালো অবস্থানে দাঁড় করাতে পারব ইনশাল্লাহ।

গ্রামবাংলানিউজ: আপনার  ওয়ার্ডে  কি কি সমস্যা রয়েছে?

23157572_1983826105197764_1808837197_o

 

 

 

 

হান্নান মিয়া হান্নু: আমার নির্বাচনী এলাকায় বাস টার্মিনাল এবং কিছু বসতি থাকায় এই এলাকায় মাদকের পরিমানটা বেশি। গাজীপুরের বড় বড় মাদক সম্রাট এবং ব্যাবসায়ী বসবাস করে এবং তাদের কার্যক্রম পরিচালনা করে। শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের মাঠে গাজীপুর ২ আসনের মাননীয় এম পি আলহাজ্ব জাহিদ আহসান রাসেল সাহেব এবং সাবেক পুলিশ সুপার আব্দুল বাতেন সাহেব সহ আমরা মাদক বিরোধী আন্দোলন করি। তারই ধারাবাহিকতায় এখন ২৬ নং ওয়ার্ডকে মাদকের হাত থেকে কিছুটা হলেও রক্ষা করতে পেরেছি। এছাড়াও আমি নির্বাচনের সময় দেখেছি শহীদ নিয়ামত সড়কের সামনে দিয়ে সন্ধ্যা হলে কেউ যাতায়াত করত না। লক্ষীপুরা এলাকায় কেউ রাতেরবেলা যাওয়ার কথা চিন্তা করত না। রিক্সা নিয়ে কেউ বাসায়  যেতে পারত না। জয়দেবপুরের পুলিশ এবং র‍্যাবের সহযোগিতায়  সমস্যার উত্তরন করতে পেরেছি।

গ্রামবাংলানিউজ: আপনি পুন:রায় নির্বাচিত হলে কি  কি উন্নয়ন করবেন ?

হান্নান মিয়া হান্নু: আল্লাহ পাক রাব্বুল আলামিন এবং জনগন যদি আমাকে পুন:রায় নির্বাচিত করে ,তবে আমি প্রথম অংঙ্গীকার করব, ২৬ নং ওয়ার্ডকে সন্ত্রাস, চাঁদাবাজ এবং মাদকমুক্ত সুন্দর ওয়ার্ড গড়ে তুলব। যাতে করে নতুন প্রজন্মকে একটা সুন্দর পরিবেশ আমি উপহার দিয়ে যেতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *