কাল শৈলকুপায় বিএনপির হরতাল

Slider রাজনীতি
180344A-habi
নিজস্ব প্রতিবেদকঃ  দুদকের দায়ের করা দুর্নীতি মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও শৈলকুপা উপজেলা বিএনপির সভাপতি ঝিনাইদহ ১ আসনের সাবেক সংসদ সদস্য আবদুল ওহাবকে আট বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ঘটনার প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার শৈলকুপা উপজেলায় অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে উপজেলা বিএনপি।
রায় ঘোষণার পর আজ সোমবার যশোর প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এ হরতালের ডাক দেওয়া হয়।
মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালে দুর্নীতি দমন কমিশন (দুদক) ঝিনাইদহ ১ আসনের সাবেক সংসদ সদস্য আবদুল ওহাবকে তার সম্পদের বিবরণী দাখিল করার জন্য চিঠি দেয়। আবদুল ওহাব তার সম্পদের বিবরণী দুদকে জমা দেন। দুদক তার সম্পদের বিবরণী পর্যালোচনা করে দেখতে পায় ৪৫, ৯৭, ৮১০ টাকার সম্পাদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বর্হিভূত ৮৯, ৯২, ৬৭৭ টাকার সম্পদের তথ্য উপস্থাপন করেছেন।
আদালত এসব বিষয় পর্যালোচনা শেষে ২৬(২) ধারায় তথ্য গোপনের অভিযোগে তিন  বছরের কারাদণ্ড ও  ২৭(১) ধারায় পাঁচ বছরের কারাদণ্ডের আদেশসহ ৪৫ হাজার টাকা জরিমানা ও জ্ঞাত আয় বহির্ভূত ৯৩ লাখ ৩৬৯ টাকার অবৈধ সম্পদ বাজেয়াপ্তের আদেশ দিয়েছেন।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) স্পেশাল পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বলেন, “বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য আবদুল ওহাবের বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলায় চার্জ গঠনের পর যশোর আদালতে সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় ঘোষণা  করেন।
এদিকে, এ রায়কে অবৈধ দাবি করে ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় বিএনপি মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শৈলকুপা উপজেলা এলাকায় অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে। রায় ঘোষণার পর শৈলকুপা বিএনপির ক্ষুব্ধ নেতাকর্মীরা যশোর প্রেস ক্লাবে তাৎক্ষণিকভাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
সংবাদ সম্মেলনের মাধ্যমে শৈলকুপা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রাকিবুল হাসান খান দিপু মঙ্গলবার শৈলকুপা সমগ্র উপজেলা এলাকায় অর্ধদিবস হরতালের ঘোষণা দেন। এ সময় তিনি বলেন, “আগামী নির্বাচনে বিএনপির জনপ্রিয় সম্ভাব্য প্রার্থী আবদুল ওহাবকে অযোগ্য ঘোষণা করা জন্য ষড়যন্ত্রমূলকভাবে তার বিরুদ্ধে পরিকল্পিতভাবে এ রায় দেওয়া হচ্ছে। ” নিম্ন আদালতে তারা ন্যায়বিচার পাননি বলে মন্তব্য করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *