নৌবাহিনীর মসজিদে জঙ্গি হামলা মামলার আসামি গ্রেপ্তার

Slider চট্টগ্রাম

134242Jhenidah

 

 

 

 

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রাম নৌবাহিনীর ঈশা খা নৌঘাঁটির দুটি মসজিদে জঙ্গি বোমা হামলা ঘটনায় মামলার অন্যতম আসামি জঙ্গি বাবলুর রহমান ওরফে রনিকে (২২) ঝিনাইদহ থেকে র‌্যাব গ্রেপ্তার করেছে। সোমবার সকাল ৮টার দিকে ঝিনাইদহ শহরের আরাপপুর থেকে র‌্যাব তাকে গ্রেপ্তার করে।

সকাল সাড়ে ১১টার সময় এক প্রেস ব্রিফিং-এ ঝিনাইদহ র‌্যাবের অধিনায়ক মেজর মনির আহমেদ গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। সে নব্য জেএমবির তামিম-সারওয়ার গ্রুপের সদস্য বলে র‌্যাব জানায়। বাবলুর রহমান ওরফে রনি সাতক্ষীরা জেলার তালা উপজেলার বারইখালী গ্রামের আবদুল গফফার সরদারের ছেলে।

প্রেস ব্রিফিং-এ র‌্যাবের অধিনায়ক মেজর মনির আহমেদ জানান, ২০১৫ সালের ১৮ ডিসেম্বর শুক্রবার জুমার নামাজের সময় চট্টগ্রাম নৌবাহিনীর ঈশা খা নৌঘাঁটির দুটি মসজিদে বোমা ও জঙ্গি হামলা চালানো হয়। এ মামলা মোট আসামি পাঁচজন। আব্দুল মান্নান, রমজান ও আবদুল গফফার নামে তিনজন জেলহাজতে আছে। বাকি বাবলুর রহমান ওরফে রনি ও শাখাওয়াত নামে দুজন পলাতক ছিল। এদের মধ্যে গোপন সংবাদের ভিত্তিতে বাবলুর রহমান ওরফে রনিকে সোমবার সকাল ৮টার দিকে ঝিনাইদহ শহরের আরাপপুর এলাকা থেকে র‌্যাব গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত বাবলু নব্য জেএমবি সারওয়ার-তামিম গ্রুপের সদস্য।

সে শহীদ মোয়াজ্জেম নৌঘাঁটিতে ক্যান্টিন বয় হিসাবে চাকরি করত। তাদের পরিকল্পনা ছিল ওই নৌঘাঁটিতে জঙ্গি হামলা চালানো। নৌঘাঁটিতে তারা হামলা না চালিয়ে শুক্রবার জুমার নামাজের সময় ঈশা খা নৌঘাঁটির দুটি মসজিদে বোমা ও জঙ্গি হামলা চালায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *