আদালতে গিয়ে মিথ্যাচার করেছেন খালেদা: সেতুমন্ত্রী

Slider জাতীয়

212518a-ad

 

 

 

 

“খালেদা জিয়া আদালতে গিয়ে আওয়ামী লীগ ও শেখ হাসিনা সম্পর্কে যে নির্লজ্জ মিথ্যাচার করেছেন তা রাজনৈতিক ভাষা নয়, এটা রাস্তার ভাষা। তিনি আদালতে গিয়ে এমন কিছু বিষয়ের অবতারণা করেছেন, যা দেশের রাজনৈতিক অঙ্গনে বিভ্রান্তি সৃষ্টি করবে।”

আজ শুক্রবার দুপুরে নোয়াখালীর কবিরহাট উপজেলায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমপি একরামুল করিম চৌধুরীর বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, “ওয়ান ইলেভেনের সময় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসম্মানজনক ও অপমানজনকভাবে আদালতে নেওয়া হয়েছে। আর সেই সময়ের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে আধুনিক সকল সুযোগ সুবিধাসহ বাড়ি বরাদ্দ করে সাব-জেল তৈরি করে সেখানে নেওয়া হয়। অথচ খালেদা জিয়া আদালতে বলেন শেখ হাসিনা লাকি, তাকে কখনও  আদালতে যেতে হয়নি। ”

ওবায়দুল কাদের বলেন, “ত্রাণ দিতে গিয়ে ত্রাণ সরবরাহের পথ রুদ্ধ করবেন না। ত্রাণ সরবরাহ করা না গেলে ছয় লাখ মানুষ কষ্ট পাবে। ত্রাণ দেওয়ার নামে ঢাকা থেকে চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে কক্সবাজার মহাসড়কে যাওয়া-আসার সময় রাস্তায় সভা করে রাজনৈতিক অঙ্গনে বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। ” তিনি বলেন, “ত্রাণের নাম করে তিন দিন ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অচল করে রাখবেন। এতে ত্রাণ সরবরাহের পথ বন্ধ হয়ে যাবে।

বিষয়টি মানবিক হলেও তাদের উদ্দেশ্য রাজনৈতিক। ”

খালেদা জিয়ার উদ্দেশ্যে মন্ত্রী বলেন, “বাংলাদেশের শত শত মানুষকে তিনি পুড়িয়ে মেরেছেন। শত শত মানুষের কান্নার রোল এখনও বাংলার আকাশে ভেসে আসছে। আদালতে গিয়ে কান্নাকাটি করে জনগণের কাছে মায়া কান্না দেখিয়ে তথাকথিত সহানুভূতি অর্জনের চেষ্টা করছেন। পুত্রহারা মাকে সান্ত্বনা দিতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নিষ্ঠুর আচরণের মুখোমুখি হয়েছেন, তা বিশ্বের কোনও সভ্যতার মধ্যে পড়ে না।

পরে বিকেলে একই স্থানে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় ওবায়দুল কাদের বলেন, “বর্তমানে নারীরা ও যুবারা হচ্ছে দেশের প্রান শক্তি। ” শেখ হাসিনার উন্নয়নের রোল মডেলে নারীদের অবদান অনেক বেশি। নারীরা এখন আর ঘরে বসে থাকে না, আজকের এই বিশাল নারী সমাবেশ এর জ্বলন্ত প্রমাণ।

নারীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, “নৌকা দেশকে স্বাধীনতা এনে দিয়েছে, এই নৌকাই শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালে মধ্যম আয়ের দেশ পরবর্তীতে উন্নত বাংলাদেশ বিনির্মাণ করবে। ” আগামী নির্বাচনে আবারও শেখ হাসিনাকে নৌকায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান তিনি। বিগত ২০০৮ সালের নির্বাচনে তাকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য তিনি নারীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

কবিরহাট উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী বাসভবনের সামনের ময়দানে কবিরহাট উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন রুমি এ নারী  সমাবেশে সভাপতিত্ব করেন। সমাবেশে বিশেষ অতিথি ছিলেন নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী।

অন্যদের মধ্যে বক্তব্য দেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, কবির হাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কবিরহাট পৌর সভার মেয়র জহিরুল হক রায়হান, আওয়ামী লীগ নেতা আবদুল মমিন বিএসসি, রেজাউল হক শাহিন, আলাবক্স টিটু, আবির হোসন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *