ফুটপাত ও রাস্তায় মাছ বিক্রি বন্ধ করুন, অন্যথায় রাজপথ অবরোধ

Slider সিলেট
DSCF1547copy
হাফিজুল ইসলাম লস্কর :: সিলেট নগরীর লালবাজার মৎস্য ব্যবসায়ী সমিতি লিমিটেডের এক জরুরী সভা বুধবার সন্ধ্যায় সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সমিতির আহবায়ক মোঃ আব্দুস সাত্তারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলজার আহমদ জগলুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় সংগঠনের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।
বিশেষ করে সিলেট নগরীর বন্দরবাজার লালদিঘীরপাড়, রাজা জিসি রোড, নগর ভবনের সামন, জেলা প্রশাসকের বাসভবন এলাকা সহ বিভিন্ন স্থানে বিভিন্নভাবে ভাসমান মাছ বিক্রেতাদের উৎপাতে ক্ষোভ প্রকাশ করা হয়।
সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় আগামী এক সপ্তাহের মধ্যে যদি নগরীর ফুটপাত ও রাস্তা থেকে অবৈধ মাছ বিক্রেতাদের অপসারণ করা না হয় তবে রাজপথ অবরোধ সহ কঠোর আন্দোলন কর্মসূচি পালন করা হবে।
সভায় সাম্প্রতিককালে ফুটপাত হকার মুক্ত করতে সিলেট জেলা আইনজীবী সমিতি, মাননীয় আদালত, সিটি কর্পোরেশন সহ পুলিশ প্রশাসনের ভূমিকার প্রশংসা করা হয়। সে জন্য তাদেরকে সমিতির পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।
সমিতির সদস্যবৃন্দ বলেন, ফুটপাত ও রাস্তা জুড়ে হকারদের মাছ বিক্রির কারনে বাজারের ব্যবসায়ীরা মারাত্মক ক্ষয়-ক্ষতির সম্মুখীন হচ্ছেন। নগরীর ২২টি বাজারের মৎস্য ব্যবসায়ীরা এখন চরম দুঃসময় অতিক্রম করছেন।
ইতোমধ্যে এসব অবৈধ তৎপরতার বিরুদ্ধে আন্দোলন চালানো হয়েছে।
সিটি কর্পোরেশন, পুলিশ কমিশনার সহ সংশ্লিষ্ট দফতরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। তারপরও ভাসমান মাছ বিক্রেতাদের দৌরাত্য কমেনি।
এ অবস্থায় শত শত বৈধ মাছ ব্যবসায়ী অনেক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। পাশাপাশি বিভাগীয় শহরের প্রধান প্রধান সড়কে পরিবেশ দূষণেরও আশংকা দেখা দিয়েছে।
সমিতির নেতৃবৃন্দের মধ্যে সভায় উপস্থিত ছিলেন, হাজী শাহাব উদ্দিন সোনাই মিয়া, ফয়জুল ইসলাম আরিজ, সালাহ উদ্দিন মিয়া, রুমেল আহমদ, বাবু ধন মিয়া, মুক্তাদির আলী, আব্দুল আহাদ, দারা মিয়া, হীরা মিয়া, সাদেক হোসেন, আলমগীর, জহির উদ্দিন কুনু প্রমুখ।
সভায় সমিতির প্রবীণ সদস্য এনায়েত হোসেনের সুস্থ্যতা কামনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *