হিউজেসের মৃত্যুতে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্ট নিয়ে সন্দেহ

খেলা

image_156142.phillip-hughes33333ফিলিপ হিউজেসের মৃত্যুর কারণে আগামী সপ্তাহে শুরু হওয়া ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্ট বাতিল হওয়ার সম্ভাবনা সৃষ্টি হয়েছে। অবশ্য ক্রিকেট বোদ্ধারা বলছেন, দৃঢ় চরিত্রের এ ব্যাটসম্যান বেঁচে থাকলে ম্যাচ চালিয়ে যেতে চাইতেন।
মঙ্গলবার সিডনিতে শেফিল্ড শিল্ড টুর্নামেন্টে সাউথ অস্ট্রেলিয়া এবং নিউ সাউথ ওয়ালসের মধ্যকার ম্যাচে বাউন্সারে হিউজেস মাথায় আঘাত পাওয়ার পর থেকেই আগামী বৃহস্পতিবার ব্রিজবেনে শুরু হওয়া এ প্রথম টেস্ট নিয়ে সন্দেহ সৃষ্টি হয়।
মাথায় আঘাতের ফলে আজ (বৃহস্পতিবার) মেধাবী এ ব্যাটসম্যানের মৃত্যুর ফলে ঘনিষ্ঠ সতীর্থ খেলোয়াড়দের জন্য অত্যন্ত মর্মান্তিক এ ঘটনার সঙ্গে মেনে নেওয়াটা খুবই কঠিন হবে বিবেচনায় পুনরায় প্রথম টেস্ট নিয়ে আরো গভীর সন্দেহ সৃষ্টি হয়েছে।
সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে আগামীকাল (শুক্রবার ) এডিলেডে সফরকারী ভারত ও ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের মধ্যকার অনুশীলন ম্যাচ বাতিল করা হয়েছে।
অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেল বলেছেন হিউজেস গাব্বা টেস্ট চালিয়ে যেতে চাইতেন এবং এ ম্যাচ চালিয়ে যাওয়া হতে পারে তার প্রতি শোক জানানোর ‘সেরা পন্থা।’
হিউজেস হয়তো বা এ টেস্ট চালিয়ে যেতে বলতেন এমন কথার সঙ্গে একমত দেশটির আরেক সাবেক অধিনায়ক অ্যালান বোর্ডারও।
অবশ্য ক্রিকেট অস্ট্রেলিয়া প্রধান জেমস সাদারল্যান্ড বলেছেন, এখনই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না।
তিনি বলেন,‘ সত্যি কথা বলতে, টেস্ট ম্যাচটি আগামী সপ্তাহে, আমরা এখনই এত দুরের বিষয়ে চিন্তা করিনি এবং এখনই এ বিষয়ে চিন্তা করাটা সঠিক বলে আমরা মনে করছি না।’
‘পুরো অস্ট্রেলিয়ান ক্রিকেট শোকাহত এবং যতটা সম্ভব এই মুহূর্তে আমরা হিউজেসের পরিবারকে সর্ব প্রকার সমর্থন জোগাতে চাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *