সু চির বক্তব্য ভাঁওতাবাজি : এরশাদ

Slider জাতীয় রাজনীতি
সু চির বক্তব্য ভাঁওতাবাজি : এরশাদ

মিয়ানমারের মুসলিম রোহিঙ্গাদের ফেরত নেওয়ার বিষয়ে দেশটির স্টেট কাউন্সেলর (কার্যত সরকারপ্রধান) অং সান সু’চিঅং সান সু চির দেওয়া বক্তব্যকে ভাওতাবাজি বলে মন্তব্য করে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। তিনি বলেছেন, মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ফেরত নেবে না।

এ ভার আমাদেরকেই বহন করতে হবে।রংপুরে তিনদিনের ব্যক্তিগত সফরে এসে রবিবার পল্লানিবাসের বাসায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।

এরশাদ বলেন, রোহিঙ্গাদের চিহ্নিত করার কোনো উপায় নেই। কারণ তাদের না আছে আইডি কার্ড, না আছে পাসপোর্ট ও ভিসা। তবে রোহিঙ্গাদের নিয়ে বিশ্ব বিবেক নাড়া দিয়েছে। তাদের ফেরত পাঠানো কতটুকু সম্ভব হবে সে বিষয়ে সংশয় রয়েছে।

রোহিঙ্গা শরণার্থীদের দেশে ফিরিয়ে নিতে জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর হস্তক্ষেপ প্রয়োজন বলে মনে করে সাবেক সেনা কর্মকর্তা এরশাদ বলেন, ওরা আমাদের দেশের নাগরিক নয়, ওদেরকে নিজেদের দেশে ফেরত যেতে হবে। কিন্তু ভয় হয়, ওরা দেশে ফিরলে আবার তাদের ঘরবাড়ি জ্বালিয়ে দেবে কিনা। তাই আমার মতে, এ বিষয়টিতে জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনীর সংশ্লিষ্টতা প্রয়োজন।

এসময় জেলা জাতীয় পার্টির সমন্বয়কারী ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস এম ইয়াসিরসহ পার্টির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *