মানবতার কল্যানে ইউনাইটেড ফোরাম’র যাত্রা শুরু

Slider সিলেট
IMG-20170924-WA0008
হাফিজুল ইসলাম লস্কর :: শাহজালাল উপশহরে বসবাসরত নাগরিকদের সমস্যা সমাধান, মেধা ও মননের চর্চা, দেশ সেবায় যোগ্য অরাজনৈতিক সেচ্ছাসেবী ভবিষ্যৎ দেশ গড়ার কান্ডারী, দেশের সেবায় আত্ননিয়োগকারী দেশপ্রেমিক যুবসমাজ গঠন এবং সব দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে দীর্ঘ আলাপ আলোচনা করে মানবতার কল্যানে ইউনাইটেড ফোরাম’র আনুষ্টানিক যাত্রা শুরু হয়েছে।
বিপন্ন মানবতার ডাকে নির্যাতিত রুহিঙ্গা মুসলমাদের পাশে দাড়ানোর কর্মপন্থা নির্ধারনে সংস্থার আহবায়ক মাও. সিরাজুল ইসলাম সিরাজীর আহবানে গতকাল সন্ধ্যা ৮-৩০মিনিটের সময় তারতীলুল ক্বোর’আন হাফিজিয়া মাদ্রাসার হলরুমে এক দীর্ঘ বৈঠক ও আলোচনা সভা অনুষ্টিত হয়।
আলোচনা সভার সিদ্ধান্ত অনুযায়ী “ইউনাইটেড ফোরাম,, দুই ধাপে রুহিঙ্গাদের জন্য আর্থিক সাহায্য নিয়ে টেকনাফের শরনার্থী শিবিরে যাবে। আগামী ২৬সেপ্টেম্বর মঙ্গলবার সকালে “ইউনাইটেড ফোরাম,, শাহজালাল উপশহর, সিলেটের একটি প্রতিনিধি দল রুহিঙ্গাদের জন্য আর্থিক সাহায্য নিয়ে চট্রগ্রামের টেকনাফের উদ্যেশ্যে যাত্রা করবে। এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন দারুল আযহার মডেল মাদ্রাসার সুযোগ্য প্রিন্সিপাল ও “ইউনাটেড ফোরাম,, শাহজালাল উপশহর, সিলেট’র যুগ্ন আহবায়ক: হাঃ মাও.মঞ্জুরে মাওলা।
২৯ সেপ্টেম্বর আরেকটি প্রতিনিধি দল “ইউনাইটেড ফোরাম,, শাহজালাল উপশহর, সিলেট’র আহবায়ক: মাও. সিরাজুল ইসলাম সিরাজীর নেতৃত্বে রুহিঙ্গাদের জন্য আর্থিক সাহায্য নিয়ে টেকনাফের উদ্যেশ্যে যাত্রা করবে।
সেই সাথে শুধু রুহিঙ্গাই নয় সকল নির্যাতিত নিপীড়িত অসহায় মানুষের পাশে সার্বক্ষণিক দাঁড়ানো ও সামাজিক কর্মকাণ্ড পরিচালনার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন “ইউনাইটেড ফোরাম,, শাহজালাল উপশহর, সিলেট’র সকল সদস্যরা।
মিটিং চলাকালিন উপশহরের বিশিষ্ট মুরব্বী হাফিজ আবুল হোসেন সুফি সাহেব প্রস্তাব করেন “রুহিঙ্গাদের পাশে সহযোগিতার হাত প্রসারিত করার জন্য মাও.সিরাজুল ইসলাম সিরাজীকে আহবায়ক ও এড.সালেহ আহমদ সেলিমকে সদস্য সচিব করে পুর্বে যে কমিটি গঠন করা হয়েছিল। তাকে একটি স্থায়ী সংস্থায় রুপদান করে একটি নাম নির্ধারনের জন্য।
সভায় উপস্থিত সকলেই হাফিজ আবুল হোসেন সুফির প্রস্তাবের সমর্থন ব্যক্ত করলে আহবায়ক বলেন, আপনারা যেহেতু মানবতার কল্যান মুলক সংগঠনকে স্থায়ীত্ব দিতে চাচ্ছেন। আমি আপনাদের এই চাহিদাকে সম্মান প্রদর্শন করে আপনাদের কাছ থেকে মানবতার কল্যান মুলক সংস্থার সুন্দর নাম আহবান করছি।
উপস্থিত সদস্যদের কাছ থেকে প্রায় ১৫টির মতো নাম প্রস্তাব হয়। এবং সেই নামগুলোকে মাও.সিরাজুল ইসলাম সিরাজী, হাফিজ মাওলানা মঞ্জুর আহমদ, হাফিয আবুল হোসেন সুফি, মাও.মঞ্জুরে মাওলা ও মাও.আব্দুল মোক্তাদির নেতৃত্বাধিন বিশেষ কমিটি যাচাই বাচাই শেষে তিনটি নাম সিলেক্ট করে উপস্থিত সদস্যদের ভোটাভুটির জন্য আহবান করেন। পরে শতভাগ ভোট লাভের মাধ্যমে সংস্থার নাম “ইউনাইটেড ফোরাম,, শাহজালাল উপশহর, সিলেট’ নির্ধারিত হয়।
এই সভায় সভাপতিত্ব করেন সংস্থার আহবায়ক মাও. সিরাজুল ইসলাম সিরাজী। তারতীলুল কোর’আন হাফিজিয়া মাদ্রাসার ছাত্র হা. তাজুল ইসলাম পবিত্র কালামুল্লাহ শরীফ থেকে তেলাওয়াতের মাধ্যমে সভা শুরু হয়।
উক্ত সভায় উন্মুক্ত আলোচনায় অংশগ্রহন করেন, হাফিজ মাও. মঞ্জুর আহমদ, হাফিয আবুল হোসেন সুফি,দারুল আযহার মডেল মাদ্রাসার প্রিন্সিপাল মাও. মঞ্জুরে মাওলা, মাও.ছানাউল্লাহ,উপশহর বি-ব্লক জামে মসজিদ’র ইমাম ও খতিব হা.মাও.বিলাল আহমদ,  তারতিলুল ক্বোর’আন মাদ্রাসার প্রিন্সিপাল মাও. জিয়া উদ্দীন, দারুল আযহার মডেল মাদ্রাসার সহপরিচালক মাও.জাকারিয়া আল হাসান, জামেয়াতুল খাইর আল ইসলামিয়ার শিক্ষাসচিব মাও.আব্দুল মুক্তাদির, উপশহরের প্রিয়মুখ সেচ্ছাসেবক লীগ নেতা কামাল উদ্দীন, ফাষ্টসান24.কম’র সম্পাদক মাও.আবুবকর, মাদ্রাসাতুল হাসানাইনের শিক্ষা সচিব মাওলানা মাশহুদ আহমদ, মাও. ঈসমাইল আহমদ চৌধুরী,  মাও. রেজওয়ান আহমদ, সাপ্তাহিক ইউনানী কন্ঠের নির্বাহী সম্পাদক, হলিবিডি24. কম’র প্রধান সম্পাদক ও জামেয়া দারুল উলুমের শিক্ষক হা.মাও. হাফিজুল ইসলাম লস্কর, উপশহর বি-ব্লক জামে মসজিদ’র ছানী ইমাম মাও.আকবর হোসেন, হাফিজ আমিনুর ইসলাম শামিম, আব্দুল হান্নান।
এছাড়াও উপস্থিত ছিলেন সংঘঠনের সদস্য  মোরশেদ আহমদ, নাবিল আহমদ, শাওন, সরওয়ার হুসেন, সুহান চৌধুরী প্রমুখ।
বিশ্বশান্তি ও মুসলিম উম্মাহের কল্যানের জন্য বিশেষ মোনাজাতের মাধ্যমে সভা সমাপ্ত করা হয়, মোনাজাত পরিচালনা করেন উপশহর বি-ব্লক জামে মসজিদ’র ছানী ইমাম মাও.আকবর হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *