‘ঐতিহাসিক’ দিনের সাক্ষী হলেন তামিম

Slider জাতীয়
'ঐতিহাসিক' দিনের সাক্ষী হলেন তামিম

বিশ্ব একাদশের হাত ধরে পাকিস্তানে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে আজ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে মুখোমুখি হবে পাকিস্তান ও বিশ্ব একাদশ।

এর আগে সোমবার লাহোরে পৌঁছায় ফ্যাফ ডু প্লেসির নেতৃত্বাধীন বিশ্ব একদাশ। এসময় অন্যান্য কর্মকর্তার সঙ্গে তাদের বরণ করে নেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি নাজাম শেঠি। গত আট বছরে এক সঙ্গে এতগুলো আন্তর্জাতিক ক্রিকেটার আর আসেননি পাকিস্তানে। তাই বলাই বাহুল্য, নিঃসন্দেহে দিনটি ঐতিহাসিক। আর সেখানে আছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবালও।

এছাড়া, আইসিসির ঘোষণা করা দলটিতে দক্ষিণ আফ্রিকার অপর চার খেলোয়াড় হলেন হাশিম আমলা, ডেভিড মিলার, মরনে মরকেল ও পাকিস্তানে জন্মগ্রহণ করা ইমরান তাহির। দলে আছেন অস্ট্রেলিয়ার তিনজন এবং ওয়েস্ট ইন্ডিজের দু’জন খেলোয়াড়। এছাড়া তামিম ইকবাল বাদে ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের রয়েছে একজন করে ক্রিকেটার। তবে ভারতের কোনো খেলোয়াড় নেই এই দলটিতে। টি-টোয়েন্টি ম্যাচগুলো আন্তর্জাতিক মর্যাদা দিচ্ছে আইসিসি।

লাহোরের এই গাদ্দাফি স্টেডিয়ামেই পরের দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩ এবং ১৫ সেপ্টেম্বর। প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

উল্লেখ্য, এর আগে ২০০৯ সালে শ্রীলঙ্কান দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর থেকে শীর্ষ দলগুলো পাকিস্তান সফর থেকে বিরত আছে। এই সময়ের মধ্যে কেবল জিম্বাবুয়ে, আফগানিস্তান ও কেনিয়ার মতো দলগুলোকে দেশে আনতে পেরেছে পিসিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *