বিশ্ব একাদশ ম্যাচে আম্পায়ার যারা

Slider খেলা
বিশ্ব একাদশ ম্যাচে আম্পায়ার যারা

দেশের মাটিতে বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টোয়েন্টি-টোয়েন্টি সিরিজ পরিচালনার জন্য আম্পায়ারদের নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। লাহোরে আগামী ১২ সেপ্টেম্বর শুরু হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ।

এই সিরিজ দিয়ে আট বছর পর আবারও পাকিস্তানের মাটিতে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট।

১২ সেপ্টেম্বর গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন পাকিস্তানের দুই আন্তর্জাতিক আম্পায়ার আলিম দার ও আহসান রাজা। ওই ম্যাচে টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করবেন পাকিস্তানের সোজাব রাজা।

১৩ সেপ্টেম্বর গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন পাকিস্তানের আহমেদ শাহহাব ও সোজাব রাজা। ওই ম্যাচে টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করবেন পাকিস্তানের আহসান রাজা।

১৫ সেপ্টেম্বর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচ। ওই ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন পাকিস্তানের আহসান রাজা ও সোজাব রাজা। ওই ম্যাচে টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করবেন পাকিস্তানের আহমেদ শাহহাব।

প্রত্যকটি ম্যাচের জন্য স্যার রিচি রিচার্ডসনকে রেফারির দায়িত্ব দিয়েছে ক্রিকেটের প্রধান সংস্থা আইসিসি। ২০০৯ সালের পর এই প্রথমবার কোনো ম্যাচ কর্মকর্তাকে পাকিস্তান পাঠালো আইসিসি।

পক্ষান্তরে নিজ দেশ থেকে অনফিল্ড আম্পয়ার নিয়োগ দিয়েছে পিসিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *