রোহিঙ্গা সংকট সমাধানে কার্যকর কোনো উদ্যোগ নেই : রিজভী

Slider রাজনীতি

রোহিঙ্গা সংকট সমাধানে কার্যকর কোনো উদ্যোগ নেই : রিজভী

রোহিঙ্গা সংকট সমাধানে সরকার আন্তর্জাতিক চাপ সৃষ্টির কথা বললেও কার্যকর কোনো উদ্যোগ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী বলছেন, তিনি আন্তর্জাতিক চাপ সৃষ্টির জন্য অনেক দেশকে বলছেন।

কিন্তু কার্যকর কোনো উদ্যোগ নেই। আজকে রোহিঙ্গারা ঈদের দিন নাফ নদীর তিরে শুয়ে ছিলো।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে রোহিঙ্গা মুসলিম নির্যাতনের প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রশ্ন রেখে বিএনপির এই মুখপাত্র আরও বলেন, মুসলমানের কি কোনো মানবাধিকার থাকবে না? মুসলমানরা কি নিজ বাড়িতে বসবাস করতে পারবে না? তাদের কোনো অধিকার নেই? তারা গুজরাটে থাকতে পারবে না, তারা রাখাইন রাজ্যে থাকতে পারবে না, ফিলিস্থিনিরা তার নিজ এলাকায় থাকতে পারবে না। ওদের কি মানবাধিকার নেই? বেঁচে থাকার অধিকার নেই? ওদের সন্তানরা পঙ্গুত্ব বরণ করবে, হয় চলে যাও দেশ ছেড়ে না হয় হত্যার শিকার হও।

তিনি আরও বলেন, যারা বৌদ্ধ ধর্মে বিশ্বাসী তাদের মূল কথা হলো অহিংসা, তোমরা হিংসা করো না। তাদের লোকেরা এতো ভয়ংকর বর্বরতা করতে পারে এটাতো কল্পনাও করা যায় না।

রিজভী বলেন, আজকে আন্তর্জাতিকভাবে বিভিন্ন মুসলিম দেশ যেভাবে জাগ্রত হয়েছে, জাতিসংঘ যেভাবে প্রতিবাদ করছে, অন্যান্য দেশ যেভাবে কথা বলছে, এক সাথে সোচ্চার হয়ে জোরালো একটা অবস্থান বাংলাদেশ সরকারের দেখা যাচ্ছে না। এ সময় তিনি সকলের প্রতি রোহিঙ্গাদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানান।

আয়োজক সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালনায় মানবন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক ড. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *