ফিলিং স্টেশনে বিদ্যুৎস্পৃষ্টে ৬ শ্রমিকের মৃত্যু

Slider গ্রাম বাংলা
ফিলিং স্টেশনে বিদ্যুৎস্পৃষ্টে ৬ শ্রমিকের মৃত্যু


নরসিংদীর রায়পুরায় একটি ফিলিং স্টেশনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছয় শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার বিকালে উপজেলার গকুলনগর এলাকাস্থ লাল মিয়া ফিলিং স্টেশনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার উবায়দুল্লাহ মিয়ার ছেলে রবকত হোসেন (১৮), একই এলাকার দুদু মিয়ার ছেলে আবুল ফজল (৩০), আশুগঞ্জ ভৈরব ম্যধপাড়া কমলপুর গ্রামের টিটু মিয়ার ছেলে আওয়াল মিয়া (২০), একই এলাকার নূরুল ইসলামের ছেলে কাউসার মিয়া (৩০), রায়পুরা রামনগর শাজাহান মিয়ার ছেলে জাকারিয়া (২৫) ও হাকিম মিয়া (৫০)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল থেকেই ১০ জনের একটি শ্রমিক দল রায়পুরার গকুলনগর লাল মিয়া ফিলিং স্টেশনে সাবাতুম মটরর্স নামে একটি প্রতিষ্ঠানের গাড়ি সার্ভিসিংয়ের স্থানান্তর কাজ চলছিল। সেখানে অবকাঠামো নির্মাণের কাজে ভারি যন্ত্রপাতি ও লম্বা ক্রেন ব্যবহার করা হচ্ছিল। বিকাল ৪টার দিকে ৬ জন শ্রমিক একটি চার চাকার লোহার উঁচু ট্রলি এক পাশ থেকে অন্য পাশে নিচ্ছিল। এরই মধ্যে উপর দিয়ে বয়ে যাওয়া পল্লী বিদ্যুতের সঞ্চালন লাইনে ট্রলিটি লেগে যায়।

মুহূর্তের মধ্যেই বিদ্যুৎস্পৃষ্টে শরীর ঝলসে পাঁচ শ্রমিকের মৃতু্য হয়। এসময় অপর আহত আবুল ফজলকে ভৈরবের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আবুলের মৃত্যু হয়।

খবর পেয়ে রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ, রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, মূলত অসর্তকতার কারণেই এই মর্মান্তিক মৃত্যু হয়েছে। অবহেলা ও অসর্তকতার অভিযোগে আমরা ফিলিং স্টেশনে গাড়ি সার্ভিসিং সেন্টার সাবাতুম মটরর্স এর মালিক ইব্রাহীম মিয়ার বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে। নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতল মর্গে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *