৭ রোহিঙ্গা নারী শিশুর লাশ উদ্ধার

Slider সারাবিশ্ব

81660_1

 

 

 

 

 

নাফ নদীতে ফের রোহিঙ্গা বোঝাই নৌকা ডুবির ঘটনায় শিশুসহ ৭ জন রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাতে ও বুধবার (৬ই সেপ্টেম্বর) সকালে টেকনাফের শাহপরীর দ্বীপে নাফনদী থেকে এ লাশগুলো উদ্ধার করে স্থানীয় ও কোস্টগার্ড সদস্যরা।
টেকনাফ মডেল থানার ওসি মো. মাইন উদ্দিন খান বলেন, ‘মিয়নমারে সহিংসতার পর থেকে বঙ্গোপসাগর ও নাফনদীতে নৌকা ডুবির ঘটনা ঘটছে। ৭ রোহিঙ্গার মরদেহ নাফনদী থেকে উদ্ধার করা হয়। এ পর্যন্ত বঙ্গোপসাগর ও নাফনদী থেকে ৬২ রোহিঙ্গার লাশ উদ্ধার করে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহায়তায় দাফন করা হয়।
উল্লেখ্য গত বুধবার ৪ জন, বৃহ¯পতিবার ১৯ জন ও শুক্রবার ২৬ জন রোহিঙ্গা শিশু, নারী ও পুরুষের লাশ উদ্ধার করা হয়। গত ২৪শে আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যের সীমান্ত চৌকিতে সন্ত্রাসী হামলার কথা বলে সেখানে সন্ত্রাসবিরোধী বিশেষ অভিযান শুরু করেছে সেনা ও পুলিশ। নির্বিচারে গুলি করে হত্যা করা হচ্ছে রোহিঙ্গাদের। তাদের শত শত ঘরবাড়িতে অগ্নিসংযোগ করে জ্বালিয়ে দেয়া হয়েছে। প্রাণ বাঁচাতে রোহিঙ্গারা সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশ অনুপ্রবেশ করছে। আর সাগর ও নদী পথে সীমান্তে পাড়ি দিতে গিয়ে নৌকাডুবিতে প্রাণ হারাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *