আরও ৪ রোহিঙ্গা চট্টগ্রাম মেডিকেলে ভর্তি

Slider সারাবিশ্ব
আরও ৪ রোহিঙ্গা চট্টগ্রাম মেডিকেলে ভর্তি

রোহিঙ্গা এই নারী পরিবারের অনেক সদস্যকে হারিয়েছেন। সন্তানসহ সীমান্ত দিয়ে পালিয়ে বাংলাদেশে প্রবেশের পর একটু জিরিয়ে নিচ্ছেন।
বাংলাদেশে রোহিঙ্গাদের (মিয়ানমারের রাখাইন রাজ্যের বাসিন্দা) অনুপ্রবেশ এখনো অব্যাহত হয়েছে। প্রায় প্রতিদিনই সীমান্তে দিয়ে প্রবেশের পর তাদের জায়গা হয় আশ্রয় শিবিরে।

রাখাইনে অভিযানের নামে মিয়ানমারের সেনাবাহিনী নির্বিচারে গুলি করছে। গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দিচ্ছে। গুলিবিদ্ধ ও দগ্ধ শরীর নিয়েই মিয়ানমার থেকে পালিয়ে অনেক রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করছেন। অবস্থা গুরুতর হওয়ায় কক্সবাজার ডিজিটাল হাসপাতাল, কুতুপালং শরণার্থী ক্যাম্পের স্বাস্থ্যকেন্দ্রসহ বিভিন্ন মেডিকেলে তাদের ভর্তি করা হচ্ছে।মঙ্গলবার রাতে আহতবস্থায় আরও চার রোহিঙ্গাকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়েছে। এরা হলো মংডুর আকিয়াবের নুরুল আমিনের ছেলে মো. শফি (২৫), নয়াপাড়ার আহমদ হোসেনের মেয়ে হাসিনা বেগম (১৮), নুরু মিয়ার ছেলে জাফর আলমকে (২৫) ,মংডুর হাইসুকার আবদুল জব্বারের ছেলে ওসামা (১৬)।

গত মাসে নতুন করে রাখাইন রোহিঙ্গাদের ওপর সহিংসতা শুরুর পর চট্টগ্রাম মেডিকেলে গুলিবিদ্ধ ও আগুনে পোড়া অর্ধশত রোহিঙ্গাকে ভর্তি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *