২৮টি ফুটবল মাঠের সমান জিপ লাইন নির্মাণের পরিকিল্পনায় আমিরাত!

Slider জাতীয়

২৮টি ফুটবল মাঠের সমান জিপ লাইন নির্মাণের পরিকিল্পনায় আমিরাত!

বিশ্বের দীর্ঘতম এবং সর্বোচ্চ জিপ লাইন উদ্বোধনের ঘোষণা দিল সংযুক্ত আরব আমিরাতের রাস আল খাইমাহ ট্যুরিজম ডেভেলপমেন্ট অথোরিটি (আরএকেটিডিএ)। আরব আমিরাতের সর্বোচ্চ শৃঙ্গ জাবেল জাইসের চূড়ায় এই জিপ লাইন খোলা হবে বলে জানা গেছে।

জানা গেছে, আরএকেটিডিএ এর সঙ্গে যোগ হয়েছে টোরো ভার্দে। এরা পৃথিবীর সবচেয়ে বড় জিপ লাইন অপারেটর। এরা জাবেল জাইসের জন্য সর্বাধুনিক পণ্য সরবরাহ করবে। পুয়ের্তো রিকোতে এর আগে ২২০০ মিটার জিপ লাইন গিনেস বুকে রেকর্ড গড়ে। আরব আমিরাত সেই রেকর্ড ভেঙে ফেলবে বলেই মনে হচ্ছে।

ডিসেম্বরের প্রথম সপ্তাহেই এই জিপ লাইন যাত্রা শুরু করবে। এটা জাবেল জাইসের বেশ কয়েকটি পরিবেশবান্ধব আয়োজনের একটিতে পরিণত হবে। এই পর্বত মধ্যপ্রাচ্যের অন্যতম আকর্ষণীয় এবং রোমাঞ্চকর পর্যটন কেন্দ্রে পরিণত হয়েছে। আধুনিক আমিরাতের পর্যটন শিল্পকে অনেক এগিয়ে নেবে এই জিপ লাইন। শুধু তাই নয় বর্তমানের কয়েক মিলিয়ন ডলারের পর্যটন শিল্পে নতুন মাত্রা যোগ করবে জিপ লাইন

আরএকেটিডিএ এর সিইও হাইথহাম মাত্তার জানান, আমিরাতের পর্যটন শিল্পকে গড়ে তোলা হচ্ছে। বিশেষ করে অতিথিদের বিনোদনের জন্য সেরা কাজটাই করবে তারা। যে জিপ লাইন তৈরি করা হবে তা দৈর্ঘ্যে ২৮টি ফুটবল মাঠকেও ছাড়িয়ে যাবে। ইতিমধ্যে কাজ অনেক দূর এগিয়ে নিয়েছি আমরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *