ঈদে ফিটনেস বিহীন গাড়ি রাস্তায় না নামানোর আহবান

Slider গ্রাম বাংলা

 

ঈদে ফিটনেস বিহীন গাড়ি রাস্তায় না নামানোর আহবান

ঈদ-উল আযহা উপলক্ষে ঘরমুখী মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্নে করতে ফিটনেস বিহীন লক্কর ঝক্কর গাড়ি রাস্তায় না নামানোর আহবান জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোসলেহ্ উদ্দিন আহমেদ।

বুধবার সকাল ১১ টায় রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালের হলরুমে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আইন শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। উক্ত মতবিনিময় সভার আয়োজন করে ডিএমপির ট্রাফিক উত্তর বিভাগ।

উক্ত সভায় উপস্থিত ছিলেন যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) মোঃ আব্দুর রাজ্জাক বিপিএম, পিপিএম , উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) প্রবীর কুমার রায় পিপিএম সহ পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ ওসমান আলী , ঢাকা জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম সহ অন্যান্য মালিক শ্রমিক নেতৃবৃন্ধ।

অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) বক্তব্যের শুরুতে আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ঘরমুখো মানুষের নির্বিঘ্নে ঘরে ফেরা নিশ্চিত করার লক্ষ্যে মালিক শ্রমিকদের কাছে সহযোগিতা কামনা করেন। ফিটনেস বিহীন গাড়ি যেন রাস্তায় চলতে না পারে, গাড়ির ছাদে যেন যাত্রী পরিবহন না করা হয় এবং যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করার জন্য তিনি মালিক শ্রমিক নেতৃবৃন্ধের কাছে সহযোগিতা চান।

উপ-পুলিশ কমিশনার ট্রাফিক উত্তর বলেন- মহাখালী টার্মিনাল হতে নির্বিঘ্নে ঘরমুখো মানুষের যাত্রা নিশ্চিত করার জন্য ২৪ ঘণ্টা মহাখালী টার্মিনাল ও আব্দুল্লাহপুরে ২টি অস্থায়ী কন্ট্রোলরুম স্থাপন করা হবে। অজ্ঞান পার্টির কবল হতে মানুষের জানমালের নিরাপত্তার জন্য মহাখালী টার্মিনালে ব্যানার, ফেষ্টুন লাগানোসহ সচেতনতামূলক ভিডিও প্রদর্শিত হবে এবং যাত্রীদের মধ্যে লিফটের বিতরণ করা হবে।

তিনি অতিরিক্ত গতিতে গাড়ি না চালানো, চলন্ত অবস্থায় মোবাইল ফোনে কথা না বলা এবং পর্যাপ্ত বিশ্রাম না নিয়ে চালকদের গাড়ী না চালানোর জন্য আহবান জানান। মালিক শ্রমিক নেতৃবৃন্ধ উক্ত আহবানে সাড়া দিয়ে যাত্রীদের নির্বিঘ্নে ঘরে ফেরা নিশ্চিত করতে আশ্বস্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *