বাস-ট্রেনের আগাম টিকিট ১৮ আগস্ট থেকে

Slider জাতীয়
বাস-ট্রেনের আগাম টিকিট ১৮ আগস্ট থেকে

আগামী ১৮ আগস্ট শুক্রবার থেকে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে শুরু হচ্ছে বাসের অগ্রিম টিকিটি বিক্রি। বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও সোহাগ পরিবহনের ম্যানেজিং ডিরেক্টর ফারুক তালুকদার সোহেল বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে রেল সূত্র জানিয়েছে, ১৯ আগস্ট শনিবার থেকে রেলওয়ের আগাম টিকিটি বিক্রি শুরু হবে। আর ফিরতি টিকিটি বিক্রি হবে ২৫ আগস্ট থেকে। এ ব্যাপারে আগামী ১৭ আগস্ট বৃহস্পতিবার রেলভবন সম্মেলন কক্ষে (যমুনা) ঈদ প্রস্ততি নিয়ে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন রেলপথ মন্ত্রী মুজিবুল হক।রেলসূত্র জানায়, এবার যাত্রীরা পাঁচদিনের আগাম টিকেট কিনতে পারবেন। যাত্রীদের সুবিধার্থে এবারও  ৫ জোড়া বিশেষ ট্রেন এবং ঈদের দিন দুই জোড়া সোলাকিয়া বিশেষ ট্রেন থাকবে। ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে এক যোগে টিকিট বিক্রি করা হবে। এ ছাড়া রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় পবিত্র ঈদ উদযাপন শেষে ফেরত যাত্রার টিকেট বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হবে, চলবে বিকাল ৫টা পর্যন্ত। একজন যাত্রীকে সর্বাধিক ৪টি টিকিট দেয়া হবে এবং বিক্রিত টিকিট ফেরত নেয়া হবে না।

বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফারুক তালুকদার সোহেল জানিয়েছেন, বৃহস্পতিবার দূরপাল্লার বাস মালিকদের সঙ্গে মিটিং করে এ ব্যাপারে সিদ্ধান্ত জানানো হয়েছে। এ ব্যাপারে দূরপাল্লার পরিবহনগুলোর মালিকদের প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। এদিকে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্যাহ  জানিয়েছেন, মহাখালী বাস টার্মিনালে বাসের আগাম টিকিট দেয়ার বাধা নিয়ম নেই। যে কোনো কোম্পানি চাইলে যে কোনো সময় আগাম টিকিট বিক্রি করতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *