প্রকাশ্য দিবালোকে ছাত্রলীগ কর্মীর উপর সন্ত্রাসীদের হামলা ও ছাত্রলীগের বিক্ষোভ

Slider সিলেট
uk uk1
.
সিলেট প্রতিনিধি :: ছাত্রলীগের দুই কর্মী শাহিন আহমদ ও আবুল কালাম আসিফের ওপর সন্ত্রাসীদের হামলার ঘটনার তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে সিলেট মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা।
আজ সোমবার বিকেলে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের সামন থেকে শুরু হওয়া মিছিল হাসপাতালের প্রধান ফটকে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন সংগঠনের নেতারা।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ‘শিবির ক্যাডাররা দিনে দুপুরে ছাত্রলীগের নিরীহ নেতকর্মীদের ওপর হামলা চালিয়েছে। এমন বর্বোরিচত ঘটনা নিশৃংসতার প্রমাণ দেয়। এসময় বক্তারা অবিলম্বে হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির দাবী জানান। অন্যথায় কঠোর আন্দোলনে যাবে ছাত্রলীগের নেতাকর্মীরা।’
সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত রুম্মানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষারের পরিচালনায় উপস্থিত ছিলেন, মহানগর যুবলীগ নেতা সালেহ আহমদ লিমন, জেলা যুবলীগ নেতা দুলাল আহমদ, সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সহসভাপতি জিয়াউল হক জিয়া, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সাহিত্য সাংস্কৃতিক সহসম্পাদক সাইফুদ্দিন আহমেদ পাবেল, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মঞ্জুর মোরশেদ অসীম, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ইমদাদুল হক জায়েদ, মহানগর ছাত্রলীগ নেতা এহিয়া আহমদ সুমন, মহানগর ছাত্রলীগের সাবেক সহসম্পাদক জুবায়ের আহমদ প্রমুখ।
প্রসঙ্গত, সোমবার (৭ আগস্ট) বেলা ১২ টার দিকে ২টি মোটর সাইকেলযোগে হেলমেট পরিহিত চার যুবক ছাত্রলীগের দুই কর্মী শাহিন আহমদ ও আবুল কালাম আসিফের ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। এতে করে শাহিন আহমদের শরীর থেকে তাঁর ডান হাত বিচ্ছিন্ন হয়ে পড়ে। এছাড়াও ছাত্রলীগের এই দুই কর্মীর সারা শরীরে কুপিয়েছে সন্ত্রাসীরা।
এর মধ্যে শাহীনের শরীরের ৮০ ভাগ অংশ ক্ষতিগ্রস্ত (ডেমেজ) হয়ে গেছে বলে পুলিশ জানিয়েছে।
সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা জানান, দুপুর ১২ টার দিকে দুই ছাত্রলীগ কর্মীদের ওপর আকস্মিক হামলা চালায় সন্ত্রাসীরা। এতে তাঁরা গুরুতর আহত হন। তাদেরকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আরো জানান, হামলাকারীদের মধ্যে ফাত্তাহ নামের এক শিবির কর্মী ছিল বলে ভিকটিম আমাদের জানিয়েছে। আহতদের মধ্যে শাহীনের অবস্থা গুরুতর তাকে ঢাকায় পাঠানো হবে বলে জানান জেদান আল মুসা।
ছাত্রলীগের মহানগর শাখার সভাপতি আব্দুল বাছিত জুম্মান মারাত্মক আহত আশিক ও শাহিন’র উপর ন্যক্ক্যারজনক হামলার জন্য ছাত্র শিবিরকে দায়ী করে বলেন ছাত্র শিবিরের ক্যাডাররা এ ঘটনা ঘটিয়েছে।
.
বার্তা প্রেরক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *